মেইন ম্যেনু

আশুলিয়ার গণকবাড়ি্ এলাকায় মহাসড়ক অবরোধ

টিপু সুলতান (রবিন), সাভার প্রতিনিধি: সাভারে পরমানু শক্তি কমিশনে এক বৈজ্ঞানিক কর্মকর্তার হাতে অধ্যক্ষের শারিরিক লাঞ্ছনার প্রতিবাদে নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সাধারন শিক্ষক-শিক্ষার্থীরা।

শিক্ষক-শিক্ষার্থীরা জানান পরমানু শক্তি কমিশন স্কুল এ্যান্ড কলেজে গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা এমকে মামুনের স্ত্রী চুক্তি ভিত্তিক নিয়েগপ্রাপ্ত মুশফিকা মঞ্জুরীকে অধ্যক্ষের আসনে বসাতে বিভিন্ন সময় ষড়যন্ত্র করে আসছিলো একটি চক্র।

এরই ধারাবাহিকতায় আজ ভোরে মসজিদে নামাজ পড়তে যাওয়ার সময় পরমানু শক্তি গবেষনা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা এমকে মামুন কলেজেরে অধ্যক্ষ অধ্যাপক জালাল উদ্দিন আহমেদকে মারধর করেন।

তবে এঘটনায় শিক্ষা প্রতিষ্ঠানটির অধ্যক্ষ জালাল উদ্দিন জানান, পরমাণু গবেষণা শক্তির কর্মকর্তা ও স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সদস্য এমএ মামুন তার স্ত্রী শিক্ষিকা মুশফিকা মুঞ্জুরী অযৌক্তিভাবে গুরত্বপূর্ণ পদে বসাতে দীর্ঘ দিন যাবৎ তদবির করে আসছিলেন। কিন্তু তিনি এতে সহযোগিতা না করায় আজ ভোরে ব্যক্তিগত আক্রোশ থেকেই তাকে মারধর ও লাঞ্চিত করেন এমএ মামুন।

এঘটনায় পরমানু গবেষণা শক্তির কর্মকর্তা ও ম্যানেজিং কমিটির সদস্য এমএ মামুনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি। উল্টো ক্ষমতাধর হওয়ায় পরমাণু গবেষণা কেন্দ্রের নিরাপত্তাকর্মীদের দ্বারা সাংবাদিকদের স্কুলের ভিতরে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেন তিনি।

পরে ক্যাম্পাসে অধ্যক্ষকে মারধরে খবর ছড়িয়ে পরলে আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরা।

এসময় মহাসড়কটিতে প্রায় আধা ঘন্টা যান চলাচল বন্ধ থাকে।

খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল থেকে বিক্ষোভকারিদের সড়িয়ে দেয়। এঘটনায় পরমানু শক্তি গবেষণা কেন্দ্র এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।






মন্তব্য চালু নেই