মেইন ম্যেনু

আশুলিয়ার বুড়িরবাজারে তুলার গোডাউনে আগুন – আহত ৩

টিপু সুলতান (রবিন), সাভার প্রতিনিধি: সাভারের আশুলিয়ায় একটি তুলার গোডাউনে আগুন লেগে গোডাউনে থাকা সমস্ত তুলা পুড়ে ছাই হয়ে গেছে। আগুনের খবর পেয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় আধ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

রবিবার বিকাল ৩টার দিকে আশুলিয়ার বুড়িরবাজার এলাকার ইউনুছের তুলার গোডাউনে এই আগুনের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস জানায়, শিল্পাঞ্চলের বুড়িরবাজার এলাকায় হাজী মানিকের মালিকানাধীন মার্কেটে থাকা ইউনুছের তুলার গোডাউন থেকে হঠাৎ আগুন ও ধোয়া দেখতে পায় স্থানীয়রা। এসময় স্থানীয়রা নিজস্ব পানির উৎস থেকে আগুন নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালায়। ও ডিইপিজেড ফায়ার সার্ভিসে খবর দেয়।

fire 4

পরে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে প্রায় আধা ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে আনতে গোডাউনে থাকা সমস্ত তুলা পুড়ে ছাই যায়।

এদিকে, প্রাথমিকভাবে আগুন লাগার কারন ও ক্ষয়ক্ষতির পরিমান জানা যায়নি। তবে আগুন নিভাতে গিয়ে অন্তত ৩ জন আহত হয়েছে।

নামপ্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি আওয়ার নিউজকে জনায় দোকান ও মার্কেট মালিকরা বাড়তি ভাড়া পাবার আশায় আশে,পাশের ভাড়া টিয়াদের(জনগণের)নিরাপত্তার কথা না ভেবে ঘনবসতিপূর্ণ এলাকার মাঝখানে তুলা বা ঝুটের গোউন ভাড়া দিয়ে থাকে।

fire 2

আর বুড়ির বাজার এলাকার স্থানীয় ইউপি সদস্যরা এব্যপারে কোন রকমের খোজ খবর বা এলাকা ভিত্তিক তদারকি করেন না।

এই এলাকার বেশিরভাগ মানুষ এখন আতঙ্কে দিন কাটায় বলে জানাযায়।

ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল হামিদ সংবাদ কর্মীদের সাথে আলাপকালে জানান এমন ঘনবসতিপূর্ণ এলাকায় এরকম তুলা বা ঝুটের গুডাউন না থাকাই শ্রেয়।অন্যথায় বড়ধরনের অগ্নিকান্ডের মত ঘটনা ঘটতে পারে।

তিনি অনুরোধ করে জনপ্রতিনিধিদের কাছে বলেছেন বাড়তি ভাড়ার জন্য কোন বাড়ি,দোকন ,ও গোডাউন মালিক ঘনবসতিপূর্ণ এলাকাতে তুলা ও ঝুটের গোডাউন ভাড়া না দেওয়ার জন্য।






মন্তব্য চালু নেই