মেইন ম্যেনু

আশুলিয়ায় চিকিৎসা অবহেলায় শ্রমিক মৃত্যুর ঘটনায় বিচার ও ক্ষতিপূরণের দাবীতে বিক্ষোভ মিছিল

টিপু সুলতান (রবিন) : সাভারে আশুলিয়ার জামগড়ায় কারখানা কর্তৃপক্ষের চিকিৎসা অবহেলায় পোশাক শ্রমিক তাসলিমার মৃত্যুর ঘটনায় বিচার ও ক্ষতিপূরনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উইন্ডি এ্যাপরেলস কারখানার শ্রমিকরা।

শনিবার সকালে আশুলিয়ার জামগড়া এলাকায় বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কে বিক্ষোভ মিছিল করে ফ্যান্টাসী কিংডমের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে উইন্ডি এ্যাপারেলস এর শ্রমিকরা বিক্ষোভ কর্মসূচী পালন করে।

নারী পোশাক শ্রমিক রাবেয়া জানায়, তাসলিমার লাশ তার স্বামী নিজখরচে দেশে নিয়ে যায় অথচ করখনা কতৃপক্ষ তাসলিমার পরিবারকে ক্ষতিপূরন দিয়েছে এমন কথা শ্রমিকদের জানায়,পরে শ্রমিকরা খোজ খবর নিয়ে জানতে পারে তাসলিমার পরিবার কোন ক্ষতিপূরনের টাকা পায়নি পরে আজ সকালে সকল শ্রমিক কাজ বন্ধ রাখলে কারখানা কতৃপক্ষ শ্রমিকদের চাঁপ প্রয়োগের কথা বললে শ্রমকিরা কারখানা থেকে বের হয়ে বাইপাইল-আব্দুল্লাপুর সড়কে বিক্ষোভ মিছিল করে।

শ্রমিক আরাফাত বলেন,তাসলিমার মৃত্যুর ঘটনায় সুষ্ঠবিচার ও তার পরিবারকে নয্যক্ষতিপূরণ দেওয়ার দাবীতে আজ আমরা রাস্তায় নেমেছি,আর তাসলিমার মৃত্যুর সুষ্ঠবিচার ওতার পরিবারকে ক্ষতি পূরন না দেওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। আজ তাসলিমা সুচিকিৎসার অভাবে মারাগেছে কাল আমার সাথেও এমন ঘটনা ঘটতে পারে।ভবিষ্যতে কোন পোশাক শ্রমিক যেন কারখানা কর্তৃপক্ষের অবহেলায় মৃত্যুর কোলে ঢলে না পরে সে বিষয়ে নজর রাখতে সরকার ও পোশাক শিল্প মালিক সংগঠনগুলোকে নজর রাখার দাবিও জানান তিনি।

বিক্ষোভ কর্মসূচী থেকে শ্রমিকরা কারখানা কর্তৃপক্ষের চিকিৎসার অবহেলায় পোশাক শ্রমিক তাসলিমা আক্তারের মৃত্যুর ঘটনায় অবিলম্বে সুষ্ঠ বিচার ও তার পরিবারকে ক্ষতিপূরন প্রদানের দাবী জানায়।
শ্রমিকরা।

বিক্ষোভ মিছিলে এসময় অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

উল্লেখ্য শ্রমিকদের অভিযোগ গত বৃহস্পতিবার সকালে অসুস্থ্য্ থাকা সত্ত্বেও তাকে জোর করে কাজে যোগদান করে উইন্ডি এ্যাপারেলস কর্তৃপক্ষ। দুপুরের দিকে গুরুতর আহত অবস্থায় তাকে স্থানীয় নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।






মন্তব্য চালু নেই