মেইন ম্যেনু

আশুলিয়ায় বকেয়া বেতনও শ্রমিক ছাঁটাই বন্ধের দাবীতে সড়ক অবরোধ

টিপু সুলতান(রবিন), সাভার (ঢাকা): সাভারে আশুলিয়ার মোজারমিল এলাকায় বকেয়া বেতন ও বোনাস পরিশোধসহ শ্রমিক ছাঁটাই বন্ধের দাবীতে নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা।

এসময় মহাসড়কটিতে প্রায় আধা ঘন্টা যানচলাচল বন্ধ থাকে। প্রায় আধা ঘন্টা অবরোধের পর পুলিশের আশ্বাসে মহাসড়ক ছেড়ে দেয় শ্রমিকরা।

বুধবার সকালে আশুলিয়ার মোজারমিল এলাকায় বকেয়া বেতন-বোনাস ও ছাঁটাই বন্ধের দাবীতে কারখানার সামনে অবস্থান নেয় কুশিয়ারা কম্পোজীট নীট ইন্ডাষ্ট্রিজের গার্মেন্টস সেকশনের লেঅফে থাকা প্রায় পাঁচ শতাধিক শ্রমিক।

unnamed (5)

এসময় কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন বোনাসের বিষয়ে কোন সাড়া না দিলে বিক্ষুব্ধ শ্রমিকরা নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের আগামী সাত সেপ্টেম্বর বেতন-বোনাস পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা মহাসড়ক ছেড়ে দেয়।

নারী শ্রমিক সুমি বেগম জানায়,সামনে ঈদ, কারখানায় কাজ না থাকায় আমরা প্রতিদিন শুধু হাজিরা দিয়ে চলে যাই আজকে(বুধবার)আমাদের বেতন দেওয়ার কথা থাকলেও আমাদের বেতন নাদিয়ে কারখানার কর্মকর্তা মানিক বলেন তোমাদের বোনাস দেওয়া হবেনা,শুধু বেসিক দেওয়া হবে তাই আমরা সড়ক অবরোধ করতে বাধ্য হই।

শ্রমিক সুমন আরও জানায়,আমরা রাস্তা অবরোধ করে শান্তি পূর্নভাবে বিক্ষেভ মিছিল করি,পরে শিল্পপুলিশও থানাপুলিশ আমাদের আগামী সাত তারিখ সম্পূর্ন বেতন বোনাস দেওয়ার আশ্বাস দিলে আমরা মহাসড়কথেকে সরেযাই,তবে আগামী সাত তারিখে আমাদের বেতন বোনাস না দিলে আমরা সকল শ্রমিককে নিয়ে আবার সড়ক অবরোধ করব।

এদিকে কারখানা বন্ধ হয়ে যাবে এমন গুজবে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে উঠলেও শ্রমিকদের নির্দিষ্ট সময়ে বেতন পরিশোধের আশ্বাস দেয়া হয়েছে বলে জানিয়েছেন কারখানাটির ব্যবস্থাপক একেএম ফজলুল হক।

যেকোন অপৃতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে পুলিশ মোতায়েন রয়েছে।






মন্তব্য চালু নেই