মেইন ম্যেনু

আশুলিয়ায় মুঠোফোন নিয়ে কারখানায় প্রবেশ করতে না দেওয়ায় কর্মবিরতি

টিপু সুলতান (রবিন), সাভার প্রতিনিধি : সাভারের আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকায় মুঠোফোন নিয়ে ভেতরে প্রবেশ করতে না দেয়ার প্রতিবাদে কারখানার ভেতরে কর্মবিরতি পালন করেছে শ্রমিকরা।

শ্রমিকরা জানায়, গত সোমবার সকালে মুঠোফোন নিয়ে টঙ্গাবাড়ি এলাকার গ্রীন লাইফ নীট কম্পোজিট কারখানায় প্রবেশ করা নিয়ে করখানার টাইম কিপারের সাথে বাকবিতন্ডা হয় শ্রমিকদের।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে শ্রমিকরা পুনরায় মুঠোফোন নিয়ে কারখানায় প্রবেশ করতে চাইলে কারখানার টাইম কিপার ও শ্রমিকদের কথা কাটাকাটি হয়।

বাকবিতন্ডার এক পর্যায়ে কারখানার নিরাপত্তা কর্মিদের সাথে শ্রমিকদের হাতাহাতি হলে বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার ভেতর কর্মবিরতি পালন শুরু করে।

শ্রমিকনেতা কবির হোসেন আওয়ার নিউজকে জানান, গ্রীন লাইফ নিট কম্পোজিট লিঃ এর দুইটি কারখানা আছে আশুলিয়ায় । একটি জামগড়া আর একটি টঙ্গাবাড়ী এলাকায়,এই দুটি কারখানায় প্রয়সই বিভিন্ন কারণে শ্রমিক অসন্তোশ দেখাদেয় এর কারন হিসেবে তিনি বলেন গ্রীন লাইফ নিট কম্পোজিট এর মালিক পক্ষ শ্রমিকদের কে স্থানীয় লোক দিয়ে ভয়ভিতি প্রদর্শন করে মালিক পক্ষের মনগড়া নিয়ম কানুন দিয়ে কারখানা পরিচালনা করতেচায় অন্যদিকে শ্রমিকরা তাদের ন্যয্যদাবী আদায় করতেচায় এনিয়ে মাঝে মধ্যই শ্রমিক ছাটাইয়ের মতো ঘটনাও ঘটে কারখানা গুলোতে।

এব্যপারে কারখানা কতৃপক্ষের সাথে যোগাযোগ করতে চাইলে সংবাদকর্মীদের সাথে কথাবলতে অস্বিকৃতি জানান কতৃপক্ষ।

এঘটনায় কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রমিকদের কর্মবিরতি চলছে।






মন্তব্য চালু নেই