মেইন ম্যেনু

আসছে বিআরটিসির ৬০০ নতুন বাস

পরিবহন সঙ্কট দূর করতে নতুন ৬০০ বাস এবং ৫০০ ট্রাক সংগ্রহ করার পরিকল্পনা নিয়েছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশ (বিআরটিসি)।

সোমবার দুপুরে বিআরটিসি’র কার্যালয়ে বিআরটিসি ডিপো ম্যানেজার ও সদর দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর বৈঠক শেষে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তবে তাৎক্ষণিকভাবে কুড়িল বিশ্বরোড এলাকায় দু’টি বিআরটিসি বাস দেয়ার জন্য চেয়ারম্যানকে নির্দেশ দেন।

মন্ত্রী বলেন, ‘উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা (ডিপিপি) তৈরি করা হয়েছে। পরিকল্পনা কমিশনের অনুমোদন হলে ট্রেন্ডার প্রক্রিয়া শুরু করা হবে। এই ৬০০ বাসের মধ্যে ২০০ দোতলা আর ২০০ সিংগেল বাস রয়েছে। ২০০ সিংগেল বাসের মধ্যে ১০০ দূরপাল্লা ও ১০০ রাজধানী শহরে চলাচল করবে।’ কবে নাগাদ চালু হবে প্রশ্নে মন্ত্রী বলেন, ‘আগামী বছর থেকে চলাচল করবে বলে আশা করছি।’

ঢাকা মহানগরীর বিভিন্ন বিআরটিসি বাসের অপরিষ্কার, অপরিচ্ছন্ন ও অব্যবস্থাপপনার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘অনেক গাড়ীতে ফ্যান, লাইন নেই। মহিলাদের উঠতে দেয় না। সকালের দিকে দু’একটি টিপ দিয়ে বিকেলে ইজারাদারদের হাতে তুয়ে দেয় ডিপো ম্যানেজাররা। সব সমস্যা ডিপোর মধ্যে। এটা হতে দেয়া হবে না।’ কেউ বিআরটিসিকে ব্যক্তিগত সম্পত্তি মনে করলে ওই কর্মকর্তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্যও চেয়ারম্যানকে নির্দেশ দেন মন্ত্রী।






মন্তব্য চালু নেই