মেইন ম্যেনু

আসলামের বিরুদ্ধে ৩২৫ কোটি টাকা আত্মসাতের মামলা

সরকার উৎখাতের ষড়যন্ত্রের মামলায় গ্রেপ্তার হওয়া বিএনপি নেতা আসলাম চৌধুরী ও তার ভাইসহ ছয় জনের বিরুদ্ধে চট্টগ্রামে একটি বেসরকারি ব্যাংকের সোয়া তিনশ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের হয়েছে।

শনিবার গভীর রাতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মানিকলাল দাশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন বলে নগরীর ডবলমুরিং থানার ওসি বশির আহমেদ খান জানিয়েছেন।

মামলার অপর আসামিরা হলেন- আসলামের ভাই আমজাদ হোসেন চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের মহা ব্যবস্থাপক (জিএম) ও এবি ব্যাংকের সাবেক উপ ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) বদরুল হক খান ও এবি ব্যাংকের সাবেক এমডি ফজলুর রহমান ও জামিলা নাজনিন মাওলা।

এর মধ্যে ওই মামলার অন্যতম আসামি আসলামের ভাই জসিম উদ্দিন চৌধুরীকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

ডবলমুরিং থানার ওসি বশির আহমেদ খান বলেন, ‘আসলাম ও তার ভাই আমজাদ হোসেনসহ ছয় জনকে আসামি করে গতকাল (শনিবার) রাতে চট্টগ্রামের বেসরকারি এবি ব্যাংকের আগ্রবাদ শাখা থেকে ৩২৫ কোটি ৭৫ টাকার ঋণ আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মানিকলাল দাশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।’

গত ১৫ মে ঢাকায় গ্রেফতার হন আসলাম চৌধুরী। তার বিরুদ্ধে বাংলাদেশে সরকার উৎখাতের ষড়যন্ত্রের মামলা করা হয়। এছাড়া রাজধানীর বিভিন্ন থানার তিনটি নাশকতার মামলায়ও গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। সর্বশেষ তার বিরুদ্ধে চট্টগ্রামের চেক প্রতারণার মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছে আদালত।






মন্তব্য চালু নেই