মেইন ম্যেনু

আসি আসি করেও আসছে না বৃষ্টি

আবহাওয়ার পূর্বাভাস ছিল বৃষ্টি হবে শনিবারের মধ্যে। সাপ্তাহিক ছুটির দ্বিতীয় দিনটিতে সন্ধ্যায় এক-দুই ফোটা বৃষ্টি স্বস্তির বার্তা নিয়ে এসেছিল। তবে প্রত্যাশা অনুযায়ী আকাশ থেকে পানি ঝড়েনি। তবে রবিবারের সকালের বাতাসটা আগের দিনের তুলনায় খানিকটা শীতল।

শনিবার সন্ধ্যা থেকে ঢাকার আকাশ অনেকটা মেঘে ঢাকা। মানুষ অপেক্ষায় আছে, কখন নামবে বৃষ্টি, কখন অবসান হবে তপ্ত এই পরিস্থিতির।

তবে বৃষ্টি না হলেও গত চারদিন ধরে কমতে শুরু করেছে ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা। গত মঙ্গলবার ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা যেখানে ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াস, সেটি ধীরে ধীরে কমে এখন ৩৪ এর কোটায় এসেছে। বৃষ্টি এলে তাপমাত্রা আরও সহনীয় পর্যায়ে নামবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে সর্বোচ্চ তাপমাত্রা কমলেও বেড়েছে সর্বনিম্ন তাপমাত্রা।

রবিবারের আবহাওয়ার পূর্বাভাস বলছে,আজ সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, রংপুর ও চট্টগ্রাম বিভাগের দুই এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে সিলেট বিভাগে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুকনো থাকতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে তাপপ্রবাহ সম্পর্কে বলা হয়, রাজশাহী, পাবনা ও ফরিদপুর অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং বিরাজমান তাপমাত্রা অব্যাহত থাকতে পারে।

ভোর ছয়টায় ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আপেক্ষিক আদ্রতা ৯৬ শতাংশ। গতকাল ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৬ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৪।

ঢাকা ছাড়া সারাদেশের দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।






মন্তব্য চালু নেই