মেইন ম্যেনু

আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে প্রতিশোধ নিল বাংলাদেশ

ভারতে শুধু পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে না।

মেয়েদের বিশ্বকাপও হচ্ছে। ১৫ মার্চ ভারত ও বাংলাদেশের মেয়েদের ম্যাচ দিয়ে পর্দা উঠবে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপেরও। তার আগে চলতে প্রস্তুতি পর্ব।

আজ শনিবার প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশের বোলিং তোপে পড়ে শনিবার নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৭৪ রানের বেশি করতে পারেনি আয়ারল্যান্ডের মেয়েরা। ব্যাট হাতে সর্বোচ্চ ১৭ রান করেন আয়ারল্যান্ডের লুরা দিলানি।

বল হাতে বাংলাদেশের রুমানা আহমেদ ৪ ওভারে ১২ রান দিয়ে চার-চারটি উইকেট নেন। এ ছাড়া একটি করে উইকেট নেন জাহানারা আলম, সালমা খাতুন, লতা ম-ল, নাহিদা আক্তার ও খাদিজা-তুল-কুবরা।

৭৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১২.৩ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশের মেয়েরা। ব্যাট হাতে শারমিন আক্তার অপরাজিত ৩৬ রান করে বাংলাদেশের জয় নিশ্চিত করেন। এ ছাড়া আয়শা রহমান করেন ১১ রান, সানজিদা ইসলাম ১০ ও জাহানারা আলম ১৬ রানে অপরাজিত থাকেন।

গেল ডিসেম্বর থাইল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ফাইনালে আয়ারল্যান্ডের কাছে শেষ বলে হেরেছিল বাংলাদেশের মেয়েরা। আজ আয়ারল্যান্ডের মেয়েদের ৮ উইকেটের ব্যবধানে হারিয়ে সেই ম্যাচের প্রতিশোধ নিল টাইগ্রেসরা।






মন্তব্য চালু নেই