মেইন ম্যেনু

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে মাইলফলকের সামনে তিন টাইগার

একদিনের ক্রিকেটে নিজস্ব মাইলফলকের সামনে বাংলাদেশের ব্যাটিং লাইনআপের তিন খুঁটি তামিম ইকবাল, সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম। ইংল্যান্ডের বিপক্ষে আজ (শুক্রবার) থেকে শুরু হওয়া সিরিজেই ব্যক্তিগত রানের মাইলফলক অতিক্রম করার সুযোগ থাকবে।

প্রথম বাংলাদেশী খেলোয়াড় হিসেবে ৫০০০ রান করার সুযোগ তামিম ইকবালের সামনে। এর জন্য প্রয়োজন ৬৯ রান। অন্যদিকে সাকিবের একদিনের ক্রিকেটে বর্তমান রান ৪৪৮০। আর ২০ রান যোগ করতে পারলেই ৪৫০০ রানের মাইলফলক স্পর্শ করবেন এই ক্রিকেটার। এছাড়া একদিনের ক্রিকেট তৃতীয় বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে ৪০০০ রান থেকে ২৪ রান দূরে মুশফিকুর রহিম।

১৫৬ টি একদিনের ম্যাচে ১৫৫ ইনিংসে ব্যাট করে ৩২.৪৪ গড়ে ৪৯৩১ রান করেছেন তামিম ইকবাল। ৭ টি শতকের পাশাপাশি রয়েছে ৩৩ টি অর্ধশত। বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি রান, বেশি শতক এবং বেশি অর্ধশতকের মালিক এই ড্যাশিং ওপেনার। ইংল্যান্ডের বিপক্ষে ৬৯ রান করতে পারলেই ৫০০০ রানের মাইলফলক স্পর্শ করবেন তামিম।

বাংলাদেশের সেরা খেলোয়াড় সাকিব এপর্যন্ত ১৬০ ম্যাচের ১৫২ ইনিংসে ব্যাট করে ৩৫ গড় করেছেন ৪৪৫০ রান। ৬টি শতকের পাশাপাশি আছে ৩০ টি অর্ধশতক। ইংল্যান্ডের বিপক্ষে ২০ রান করতে পারলেই দ্বিতীয় বাংলাদেশী হিসেবে একদিনের ক্রিকেটে ৪৫০০ রান করার গৌরব অর্জন করবেন সাকিব।

অন্যদিকে বাংলাদেশের উইকেট রক্ষক ব্যাটসম্যান মুশফিক ১৬১ ম্যাচের ১৪৮ ইনিংসে ব্যাট করে ৩১.৩০ গড়ে করেছেন ৩৯৭৬ রান। একদিনের ক্রিকেটে চারটি শতকের পাশাপাশি আছে ২২ টি অর্ধশতক। ইংল্যান্ডের বিপক্ষে এই তিন ম্যাচের সিরিজে মাত্র ২৪ রান করতে পারলেই তৃতীয় বাংলাদেশী হিসেবে ৪০০০ রানের মাইলফলক স্পর্শ করার সুযোগ থাকবে মুশফিকুর রহিমের সামনে।-বিডি ক্রিকটিম






মন্তব্য চালু নেই