মেইন ম্যেনু

ইংল্যান্ডের রেকর্ডময় ম্যাচে উড়ে গেল নিউজিল্যান্ড

সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের কাছে পাত্তাই পেল না নিউজিল্যান্ড। কিউইদের ২১০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ইংলিশরা। ওয়ানডেতে রানের ব্যবধানে এটাই ইংল্যান্ডের সবচেয়ে বড় জয়। আর এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে ইয়ান মরগানের দল।

মঙ্গলবার এজবাস্টনে টস জিতে আগে ব্যাট করে ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ স্কোর গড়ে ইংল্যান্ড। জো রুট ও জস বাটলারের সেঞ্চুরিতে ৯ উইকেটে ৪০৮ রান সংগ্রহ করে স্বাগতিকরা। ওয়ানডেতে এর আগে ইংল্যান্ডের সর্বোচ্চ সংগ্রহ ছিল ৩৯১ রান, ২০০৫ সালে বাংলাদেশের বিপক্ষে।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ১২৯ রান করেন বাটলার। তার মাত্র ৭৭ বলের ইনিংসে ছিল ১৩টি চার ও ৫টি ছক্কার মার। দ্বিতীয় সর্বোচ্চ ১০৪ রান আসে রুটের ব্যাট থেকে। ১৩ চার ও ২ ছক্কায় ৭৮ বলের ইনিংসটি সাজান তিনি।

এ ছাড়া আদিল রশিদ ৬৯ ও অধিনায়ক মরগান ৫০ রান করে দলের বড় সংগ্রহে অবদান রাখেন। সপ্তম উইকেটে ওয়ানডের সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন বাটলার ও রশিদ, ১৭৭ রান। নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন ট্রেন্ট বোল্ট।

বড় লক্ষ্যে খেলতে নেমে ৩১.১ ওভারে মাত্র ১৯৮ রানেই অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৫৭ রান আসে রস টেলরের ব্যাট থেকে। ইংল্যান্ডের স্টিভেন ফিন ও আদিল রশিদ নেন ৪টি করে উইকেট। ম্যাচসেরার পুরস্কার জেতেন বাটলার।






মন্তব্য চালু নেই