মেইন ম্যেনু

ইংল্যান্ডে গেইলের ব্যাটিং তাণ্ডব চলছেই

ইংল্যান্ডের ঘরোয়া লিগ ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্ল্যাস্টে ক্রিস গেইলের ব্যাটিং তান্ডব চলছেই। সমারসেটের হয়ে অভিষেক ম্যাচেই ৫৯ বলে ৯২ রানের ঝোড়ো ইনিংস খেলেছিলেন এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান।

রোববার নিজের দ্বিতীয় ম্যাচে আরো ‘বিধ্বংসী’ হয়ে উঠলেন গেইল। তাণ্ডব চালালেন কেন্টের বোলারদের ওপর। মাত্র ৬২ বলে ১৫১ রানের ‘বিস্ফোরক’ ইনিংস খেলে অপরাজিত থাকলেন তিনি। ১৫টি ছক্কা ও ১০টি চারে সাজানো ছিল তার ইনিংসটি। তবে এমন মহাকাব্যিক ইনিংস খেলেও দলকে জেতাতে পারেননি গেইল। রান-বন্যার ম্যাচে কেন্টের কাছে তার দল সমারসেট হেরেছে মাত্র ৩ রানে।

অবশ্য একটি রেকর্ড গড়েছেন গেইল। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে দুইবার ১৫০ রানের ইনিংস খেললেন তিনি। এর আগে আইপিএলে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে ৬৬ বলে ১৭৫ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত ছিলেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর এই ব্যাটসম্যান।

রোববারের ম্যাচে আগে ব্যাট করে স্যাম নর্থইস্টের সেঞ্চুরিতে ৭ উইকেটে ২২৭ রান করে কেন্ট। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাটে ঝড় তোলেন গেইল। মাত্র ৪৫ বলে সেঞ্চুরি পূরণ করেন তিনি।

শেষ ওভারে সমারসেটের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৭ রান। প্রথম ২ বলে অবশ্য স্ট্রাইক পাননি গেইল। তৃতীয় বলে তিনি যখন স্ট্রাইক পেলেন তখন সমারসেটের জয়ের জন্য প্রয়োজন ১৬ রান। ওই বলে ২ রান নেন গেইল। চতুর্থ বলে মারেন একটি চার। ফলে শেষ ২ বলে সমারসেটের জয়ের জন্য দরকার পড়ে ১০ রান। কিন্তু পঞ্চম বলে কোনো রান নিতে পারেননি গেইল। শেষ বলে ছক্কা হাঁকালেও তার দল হেরে যায় ৩ রানে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই