মেইন ম্যেনু

ইংল্যান্ড ক্রিকেটে পরামর্শক হচ্ছেন মাহেলা

ব্যাট হাতে ২২ গজের ক্রিকেট পিচে অনেক কিছুই শিখেছেন মাহেলা জয়াবর্ধনে। এবার তার অর্জিত জ্ঞান ভান্ডার থেকে শিখতে চান অন্যরা।

তাই লঙ্কান সাবেক ক্রিকেটারকে কোচিং স্টাফে অন্তর্ভূক্ত করতে চাচ্ছে ইংল্যান্ড। সেখানে কুকদের পরামর্শক হিসেবে কাজ করবেন তিনি।

শ্রীলঙ্কার জার্সি গায়ে বেশ সমৃদ্ধ একটি ক্যারিয়ার শেষ করেছেন জয়াবর্ধনে। ওয়ানডে, টেস্ট থেকে শুরু করে টি টোয়েন্টি ফর্মেটেও নিজের সাফল্যের ছাপ রেখেছেন তিনি। ক্রিকেট মাঠে দীর্ঘ ১৮ বছরে অনেক কিছু দীক্ষা নেওয়ার সুযোগ হয়েছে তার। এ জন্য তার অভিজ্ঞতা কাজে লাগাতে চায় ইংল্যান্ড।

তবে ইংল্যান্ড দলে যোগ দেয়ার আনুষ্ঠানিক ঘোষণা এখনো পাননি জয়াবর্ধনে। অভিজ্ঞ এই তারকা সম্পর্কে ভালোই ধারণা রয়েছে ইংলিশদের বর্তমান কোচ ট্রেভর বেলিসের। কেননা লঙ্কান দলে কাজ করার সময় জয়াবর্ধনেকে বেশ কাছ থেকেই দেখেছেন তিনি।

আগামী ১৮ মাসের মধ্যে সংযুক্ত আরব আমিরাত (পাকিস্তানের বিপক্ষে), ভারত ও বাংলাদেশ সফর করবে ইংল্যান্ড। উপমহাদেশের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে জয়াবর্ধনের অভিজ্ঞতাকে বেশ গুরুত্বপূর্ন মনে করছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড।

স্পিন বোলিং পরামর্শক হিসেবে বর্তমানে ইংল্যান্ড দলে কাজ করছেন পাকিস্তানের সাবেক স্পিনার সাকলাইন মুস্তাক। একই ভাবে ব্যাটিং সহায়তার জন্য জয়াবর্ধনেকে দলে নিতে চাচ্ছে ইংলিশ ক্রিকেটের কর্তা ব্যক্তিরা।






মন্তব্য চালু নেই