মেইন ম্যেনু

ইংল্যান্ড না গেলে বাংলাদেশ ক্রিকেট ক্ষতিগ্রস্ত হবে : মিসবাহ

ইংল্যান্ড ক্রিকেট দল তাদের নির্ধারিত সফর বাতিল করলে সেটা বাংলাদেশ ক্রিকেটে জন্য বড্ড ক্ষতির কারণ হবে বলে মনে করেন পাকিস্তানি টেস্ট অধিনায়ক মিসবাহ উল হক।রবিবার ইংল্যান্ডের বিপক্ষে ওভাল টেস্ট শেষে এমন মন্তব্য করেন তিনি। ওভাল টেস্ট ১০ উইকেটে জিতে ২-২ সমতায় সিরিজ শেষ করে পাকিস্তান।

দুই ম্যাচের টেস্ট এবং তিনটি একদিনের ম্যাচ খেলতে ৩০ অক্টোবর বাংলাদেশে আসার কথা ইংল্যান্ড ক্রিকেট দলের। কিন্তু গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার পর ঐ সিরিজ নিয়ে কিছুটা অনিশ্চয়তা দেখা দেয়। যদিও বিসিবিকে না করেনি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। সিরিজের ব্যাপারে ইসিবি এখনও ইতিবাচক অবস্থানেই রয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও পুরোপুরি আশাবাদী।

তবে সময়মত সিরিজ হবে কিনা সেটা জানা যাবে অল্প ক’য়েক দিনের মধ্যেই। বুধবার ইসিবির নিরাপত্তা পরদর্শক দল আসবে ঢাকাতে। তারা মূল ভেন্যু, প্রাকটিন ভেন্যুসহ সার্বিক নিরাপত্তা পরিস্থিতি বিচার বিশ্লেষন করে ইসিবির কাছে রিপোর্ট দিবেন। নিরাপত্তার অজুহাত দেখিয়ে গত বছর অস্ট্রেলিয়া জাতীয় দল ও অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দল বাংলাদেশ সফর বাতিল করে।

তবে বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের মতো পাকিস্তান অধিনায়ক মিসবাহও আশা করেন ইংল্যান্ড নির্ধারিত সফরে ঢাকা আসবে। মিসবাহ বলেন,‘ইংল্যান্ড বাংলাদেশ সফরে যাবে কিনা এটা তাদের সিদ্ধান্ত। তবে একটা দল যখন দেশের মাটিতে খেলতে না পারে সেটা তাদের জন্য বড় ক্ষতি। বাংলাদেশের মানুষ ক্রিকেট ভালোবাসে। তারা ক্রিকেট পাগল জাতি। তারা যদি দেশের মাটিতে আর্ন্তজাতিক ক্রিকেট আয়োজন করতে না পারে তাহলে তারা ক্ষতিগ্রস্ত হবে।’

২০০৯ সাল লাহোরে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তান থেকে আর্ন্তজাতিক ক্রিকেট নিষিদ্ধ। তখন থেকে দেশের বাইরে খেলতে হচ্ছে মিসবহদের। তাই দেশের মাটিতে না খেলতে পারার কস্ট মিসবাহদের ভালো করে জানা।






মন্তব্য চালু নেই