মেইন ম্যেনু

ইংল্যান্ড সিরিজের পর আট মাস ঘরের মাঠে খেলা নেই টাইগারদের

২০১৫ সাল অনেকটা স্বপ্নের মতই কাটিয়েছে বাংলাদেশ। পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার মত দৈত্য বধ করেছে তারা; কিন্তু তার সবগুলোই ঘরের মাঠে। সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলার পর প্রায় আট মাসের বিরতির পর আফগানিস্তান সিরিজ দিয়ে ফিরছে ঘরের মাঠে ক্রিকেট। আফগানদের পর ইংল্যান্ড সিরিজ থাকলেও এরপর প্রায় আট মাস আর ঘরের মাঠে কোন খেলা নেই টাইগারদের।

চলতি বছরে ইংল্যান্ড সিরিজের পর দীর্ঘ সময়ের জন্য আর কোনো হোম সিরিজ নেই বাংলাদেশের। যদিও চলতি বছরের শেষে নিউজিল্যান্ড সফরে যাবে টাইগাররা। এরপর ফেব্রুয়ারিতে প্রথমবারের মত ভারতে যাবে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে। সেখানে একটি টেস্ট খেলবে মুশফিকবাহিনী। এরপর আয়ারল্যান্ডে ত্রিদেশীয় টুর্নামেন্ট খেলার পর ইংল্যান্ডে খেলতে যাবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে।

তবে জুলাইতে আবার ঘরের মাঠে ফিরবে আন্তর্জাতিক ক্রিকেট। পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। এই সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টিতে পাকিস্তানের মুখোমুখি হবে টাইগাররা। পাকিস্তান সিরিজের পর আগস্ট-সেপ্টেম্বরে দুটি টেস্ট খেলতে ঢাকায় আসার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। গত বছর স্থগিত হয়ে যাওয়া দুটি টেস্ট খেলতেই ঢাকায় আসার কথা রয়েছে অস্ট্রেলিয়ার।

এরপর ২০১৮ সালের জানুয়ারিতে আসবে শ্রীলঙ্কা। তাদের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ফেব্রুয়ারিতে একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজন করবে বাংলাদেশ। বাংলাদেশের সঙ্গে যোগ দেবে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে।






মন্তব্য চালু নেই