মেইন ম্যেনু

ইউটিউবে প্রকাশিত হল ‘শঙ্খচিল’র ট্রেলার

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নির্মাতা গৌতম ঘোষের নতুন সিনেমা ‘শঙ্খচিল’ বাংলাদেশ ও ভারতে একই সঙ্গে মুক্তি পাবে মুক্তি পাবে পহেলা বৈশাখে। এর আগে গত ১৩ মার্চ ইউটিউবে প্রকাশিত হয়েছে ছবিটির ট্রেলার। বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গের সেন্সর বোর্ডের ছাড়পত্র ইতোমধ্যেই পেয়ে গেছে ‘শঙ্খচিল’।

এ সিনেমায় প্রথমবারের মতো জুটি বেঁধেছেন টালিগঞ্জের প্রসেনজিৎ চ্যাটার্জি ও বাংলাদেশের অভিনেত্রী কুসুম শিকদার। এছাড়াও অভিনয় করেছেন উষশী চক্রবর্তী, অরিন্দম শীল, অনুম রহমান খান, দীপঙ্কর দে এবং প্রিয়াংশু চট্টোপাধ্যায়।

আর প্রকাশিত ট্রেলারে প্রথমে দেখা যায়, এ ছবির শিশুশিল্পী সাঁঝবাতি দোলনায় চড়ছে। এরপর প্রসেনজিতের সাথে তার কথোপকথনের মাধ্যমে ফুটে ওঠে দেশভাগের চিত্র। ছবিতে কুসুম শিকদার ও প্রসেনজিতের মেয়ের চরিত্রে অভিনয় করেছেন সাঁঝবাতি। তাঁর চরিত্রের নাম রূপসা। রূপসাই এই গল্পের মূল চরিত্র। প্রসেনজিৎ ও কুসুম শিকদারকে ছাড়াও ট্রেলারে মামুনুর রশিদ ও শাহেদ আলীকে দেখা যায়।

ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে আশীর্বাদ চলচ্চিত্র ও ইমপ্রেস টেলিফিল্ম। ছবিটির প্রচারের জন্য বাংলাদেশের দুই শিল্পী কুসুম শিকদার ও সাঁঝবাতি এখন কলকাতায় অবস্থান করছেন। ১৯৪৭ সালের দেশভাগের প্রেক্ষাপটে গড়ে উঠেছে সিনেমাটির গল্প। দেশভাগ পরবর্তী সময়ে সীমান্তবর্তী মানুষের সুখ-দুঃখের কথা তুলে ধরা হয়েছে এই সিনেমায়।

গত বছরের মাঝামাঝি সময়ে শুরু হয় ‘শঙ্খচিল’এর শুটিং। কাজ চলেছে বাংলাদেশ এবং ভারতের কয়েকটি স্থানে। আর এ নিয়ে তৃতীয়বারের মতো বাংলাদেশের সঙ্গে যৌথ প্রযোজনায় চলচ্চিত্র নির্মাণ করলেন গৌতম ঘোষ। এর আগে ‘পদ্মা নদীর মাঝি’ এবং ‘লালন’ নির্মাণ করে ব্যপক প্রশংসা কুড়িয়েছেন জনপ্রিয় এ নির্মাতা।






মন্তব্য চালু নেই