মেইন ম্যেনু

ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তার করলো টি-শার্ট পরা পুলিশ

শপথ গ্রহণ শেষে বের হওয়া মাত্রই গ্রেপ্তার হলেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আশরাফুল হক। পুলিশ জানিয়েছে, আশরাফুল হক নাচোল থানায় একটি নাশকতার মামলার আসামি।

আশরাফুল হক শিবগঞ্জ উপজেলা বিএনপির সহসভাপতি।

মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত শপথ গ্রহণ অনুষ্ঠানের পর আশরাফুলকে গ্রেপ্তার করা হয়।

শপথ গ্রহণ শেষে বের হয়ে আসার পরই দুজন টি-শার্ট পরা ব্যক্তি আশরাফুলের দুই হাত চেপে টেনে নিয়ে যায়। কী হয়েছে জানতে চাইলে ওই দুই ব্যক্তি জানায়, তাঁরা ডিবির (পুলিশের গোয়েন্দা বিভাগ) লোক।

গত ১৮ জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, এখন থেকে সাদা পোশাকে পুলিশ ডিউটি করতে পারবে না। গোয়েন্দা পুলিশ যদি সাধারণ পোশাকে দায়িত্ব পালন করে তবে তাকে অবশ্যই গোয়েন্দা পুলিশের ট্যাগ মার্ক লাগানো কটি পরতে হবে। কটি না পরলে তিনি দায়িত্বরত বলে বিবেচিত হবেন না।’

গত ১৭ মে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেন, ‘সাদা পোশাকে গ্রেপ্তার ভয়াবহ অপরাধ।’ ফৌজদারি কার্যবিধির ৫৪ ও ১৬৭ ধারা অনুযায়ী আটক ও রিমান্ডের ক্ষেত্রে হাইকোর্টের দেওয়া নির্দেশনার বিরুদ্ধে সরকারের করা আপিলের শুনানি চলাকালে এ মন্তব্য করেন প্রধান বিচারপতি।

এ ব্যাপারে মন্তব্য করতে গিয়ে গত ২৪ মে আবারো স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘সাদা পোশাকে কাউকে গ্রেপ্তারের সময় আপনারা দেখেছেন এসবি লেখা থাকে, ডিবি লেখা থাকে, র‍্যাব লেখা থাকে এবং পুলিশ লেখা ‘কটি’ থাকে। যখন তারা কাজে যায় ‘কটি’ ঝুলিয়ে যায়।’

সকালে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শিবগঞ্জ উপজেলার ১৪টি এবং ভোলাহাট উপজেলার চারটি ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক জাহিদুল ইসলাম নির্বাচিত চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করান। এ সময় জেলা প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

শপথ গ্রহণ শেষে বেলা সাড়ে ১১টার দিকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল হক জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এলে সাদা পোশাকে পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) একটি দল তাঁকে গ্রেপ্তার করে। পরে তাঁকে পুলিশের একটি পিকআপ ভ্যানে করে নিয়ে যাওয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ ডিবির ওসি হামিদুর রশিদ জানান, চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানার একটি নাশকতার মামলার আসামী হিসেবে আশরাফুলকে গ্রেপ্তার করা হয়েছে এবং তাঁকে আদালতে সোপর্দ করা হয়েছে।






মন্তব্য চালু নেই