মেইন ম্যেনু

ইউপি নির্বাচন : এবার মায়ের প্রতিদ্বন্দ্বী মেয়ে

আসন্ন পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে টাঙ্গাইলের মির্জাপুরে একই ওয়ার্ড থেকে ভোটের লড়াইয়ে নেমেছেন মা ও মেয়ে।

মা ও মেয়ের এই নির্বাচনী লড়াই ভোটারদের মধ্যে একদিকে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে। ব্যাপারটি ‘টক অব দ্যা মির্জাপুর’ এ পরিণত হয়েছে।

জানা গেছে, উপজেলার শিল্পাঞ্চলখ্যাত গোড়াই ইউনিয়নের সংরক্ষিত আসনের ১নং ওয়ার্ডে লড়বেন মা নুরুন নাহার আক্তার শিউলী ও মেয়ে সাহিদা।

গোড়াই ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য গোড়াই রনারচালা গ্রামের আব্দুল বারেকের স্ত্রী নুরুন নাহার আক্তার শিউলী এ বছর সংরক্ষিত আসনের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। অপরদিকে একই ওয়ার্ড থেকে একই পদে মেয়ে সাহিদাও মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বুধবার মনোনয়নপত্র বাছাই শেষে উপজেলা নির্বাচন অফিস থেকে তাদের দু’জনের মনোনয়নপত্রই বৈধ বলে ঘোষণা দেয়া হয়েছে। ইতিমধ্যে দুই জনই ভোটারদের দ্বারে দ্বারে যেয়ে যার যার জন্য ভোট প্রার্থনা শুরু করেছেন।

মা ও মেয়ের এই ভোটের লড়াই স্থানীয় ভোটারদের তো বটেই সারা উপজেলায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে। খবরটি এখন উপজেলার ‘টক অব দ্যা মির্জাপুর’ এ পরিণত হয়েছে।

এ ব্যাপারে মা নুরুন নাহার আক্তার শিউলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, মায়ের বুকে পা রেখে জনসেবা করার বিষয়ে জনগণই মেয়েকে জবাব দেবে।

অপরদিকে মেয়ে সাহিদা বলেন, মায়ের সংসার আমার সংসার আলাদা। মায়ের জন্য নির্বাচনী মাঠ থেকে সরে দাঁড়াবেন কিনা প্রশ্ন করা হলে সাহিদা বলেন, আমি এক ভোট পেলেও নির্বাচন করবো। এছাড়া তার বাবা আব্দুল বারেক তার পক্ষে থাকবেন বলে তিনি দাবি করেন।

উল্লেখ, আগামী ২৮ মে পঞ্চম ধাপে এ উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে গোড়াইসহ ৮টিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। সময় শেষ না হওয়ায় অন্য ৬টিতে এখনই নির্বাচন হচ্ছে না।






মন্তব্য চালু নেই