মেইন ম্যেনু

ইউপি সদস্যকে মৃত দেখিয়ে ভোটার তালিকা থেকে বাদ

পঞ্চম দফা নির্বাচনে ইউপি সদস্য হিসেবে প্রতিদ্বন্দ্বিতার জন্য আগে থেকেই প্রচারণা ও গণসংযোগ চালিয়ে আসছিলেন হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের সুরমা চা বাগানের সাবেক ইউপি সদস্য গোপেশ্বর গৌড় ও একই এলাকার রোবেন কিস্কু। মনোনয়ন ফরম কিনে যখন তা পূরণ করতে যান তখনই ঘটে বিপত্তি। দুজনই দেখতে পান ভোটার তালিকায় তাদের নাম নেই। মৃত দেখিয়ে তাদের তালিকা থেকে বাদ দেয়া হয়েছে। এর ফলে তাদের মেম্বার হওয়ার আশা গুড়েবালিতে পরিণত হয়েছে।

জানা গেছে, ২০০৮ সালের নির্বাচনে ইউপি সদস্য পদে গোপেশ্বর গৌড় ও রোবেন অংশ নেন। এর মধ্যে গোপেশ্বর ইউপি সদস্য নির্বাচিত হন।

গোপেশ্বর গৌড় ও রোবেন কিস্কু বলেন, ৪/৫ মাস আগে ভোটার তালিকা হালনাগাদ করা হয়। তারা যেন নির্বাচনে অংশ নিতে না পারেন সেজন্য ইচ্ছাকৃতভাবে তাদেরকে মৃত দেখিয়ে ভোটার তালিকা থেকে নাম বাদ দেয়া হয়েছে।

ভোটার তালিকা হালনাগাদের সময় দায়িত্ব পালনকারী সুপারভাইজার ও সুরমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাল আবেদীন জানান, ‘মাঠকর্মীরা তথ্য উপাত্ত দেয়ার পর এগুলো সংশোধন করা হয়েছে। তাদের নাম কিভাবে বাদ গেল তা আমি অবগত নই।’

এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার মো. মিজানুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘তাদের নাম ভোটার তালিকায় পুনঃস্থাপনের জন্য নির্বাচন কমিশন সচিব বরাবর চিঠি পাঠিয়েছি।’






মন্তব্য চালু নেই