মেইন ম্যেনু

ইডেনের সেই ৫ ছাত্রী ৩ দিনের রিমান্ডে

জঙ্গিবিরোধী অভিযানে ইডেন মহিলা কলেজ হোস্টেল থেকে গ্রেপ্তার ৫ শিক্ষার্থীকে বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যপদ সিকদার এ রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা লালবাগ থানার উপ-পরিদর্শক শওকত আকবর আসামীদের আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ডে নেয়া শিক্ষার্থীরা হলেন, কলেজের রসায়ন বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী সাদিয়া আফরিন ওরফে সীমা, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মোসা. উম্মে সালমা ঝুমা, ইসলামিক শিক্ষার ৩য় বর্ষের শিক্ষার্থী ফৌজি আক্তার, নাসরিন সুলতানা এবং মাকসুদা খাতুন।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা জামায়াতে ইসলামীর অঙ্গ সংগঠন ইসলামী ছাত্রী সংস্থার সক্রিয় নেতাকর্মী। তারা প্রত্যেকে নিজ নিজ বিভাগে ইউনিটের ইনচার্জের দায়িত্ব নিয়ে কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। তারা ইসলামী সংস্থার উগ্রপন্থি জিহাদের চেতনা এবং জঙ্গি কর্মকাণ্ড ও নীতির সমর্থক।

তারা প্রত্যেকেই ইডেন কলেজের মধ্যে ছাত্রী হিসেবে বসবাস করে গোপনে রাষ্ট্রের অভ্যন্তরে গুরুত্বপূর্ণ স্থাপনা, কেপিআই সরকারি ভবন, ব্রিজ, কালভার্ট ধ্বংসের গোপন ষড়যন্ত্রে লিপ্ত ছিল।

উল্লেখ্য, গত ২৪ জুলাই দিবাগত রাতে কলেজ কর্তৃপক্ষের সহযোগিতায় পুলিশ ইসলামী ছাত্রী সংস্থার কর্মী সন্দেহে শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে অভিযান চালিয়ে প্রথমে দুই ছাত্রীকে আটক করে। পরে আরো তিনজনকে আটক করা হয়।






মন্তব্য চালু নেই