মেইন ম্যেনু

ইতিহাসের সামনে লেস্টার সিটি

ইংলিশ প্রিমিয়ার লিগের মাত্র তিন ম্যাচ বাকি। বড় কোন অঘটন না ঘটলে এবারের প্রিমিয়ার লিগে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হতে যাচ্ছে লেস্টার সিটি। আর লেস্টার চ্যাম্পিয়ন হলে সেটা যে ইতিহাস হবে তা বলার অপেক্ষা রাখে না। রোববার নিজেদের মাঠে সোয়ানসিটিকে ৪-০ গোলে হারিয়ে ইতিহাসের সেই দিকে আরও এক ধাপ এগিয়ে গেল তারা।

ঘরের মাঠে ম্যাচের ১০ মিনিটেই প্রতিপক্ষের ডিফেন্ডার অ্যাশলে উইলিয়ামসের ভুলে মাহরেজের গোলে এগিয়ে যায় লেস্টার। ৩০ মিনিটে ইংলিশ মিডফিল্ডার ড্যানিয়েল ড্রিঙ্কওয়াটারের ফ্রি-কিকে ছয় গজ বক্সের মধ্যে থেকে দারুণ হেডে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন উলোয়া। ফলে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬০ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন উলোয়া। আর ৮৫ মিনিটে মিডফিল্ডার ডেমারাই গ্রের ক্রস গোলরক্ষক ঠেকিয়ে দিলেও ফিরতি বল পেয়ে যান ফাঁকায় দাঁড়ানো অ্যালব্রাইটন। সোজাসুজি শটে লক্ষ্যভেদ করেন এই ইংলিশ মিডফিল্ডার। ফলে ৪-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে তারা।

বাকি তিন ম্যাচে লেস্টারের প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি ও এভারটন। তবে নামের ভারে এসব দল হেভিওয়েট হলেও এ মৌসুমে লেস্টার যে তাদের টেক্কা দিয়েছে। প্রথম পর্বে চেলসি, এভারটনকে হারিয়েছে লেস্টার সিটি। আর ম্যানইউও তো কোন মতে ড্র করেছে। লিগ শিরোপার খুব কাছে দাঁড়ানো লেস্টার অবশ্য সামনের বছরের চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করে ফেলেছে ইতোমধ্যেই। লিগ শুরুর আগে ফুটবলপণ্ডিতরা বলাবলি করছিলেন-এবার কি রেলিগেশন ঠেকাতে পারবে লেস্টার সিটি, সেই দলই এখন প্রিমিয়ার লিগের ট্রফি হাতে নেওয়ার স্বপ্ন দেখছে!






মন্তব্য চালু নেই