মেইন ম্যেনু

ইতিহাস গড়ে ফাইনালে বাংলাদেশ

ইতিহাস গড়ল বাংলাদেশের মেয়েরা। প্রথমবারের মতো মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ।

সোমবার সন্ধ্যায় শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে মালদ্বীপকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল।

বাংলাদেশকে স্বপ্নের ফাইনালে তুলতে হ্যাটট্রিক করেছেন সিরাত জাহান স্বপ্না। প্রথম ম্যাচে আফগানিস্তানের সঙ্গে পাঁচ গোল করা সাবিনা খাতুন করেছেন জোড়া গোল। অপর গোলটি নার্গিস খাতুনের।

আগামী বুধবার সাফের চতুর্থ আসরের শিরোপা নির্ধারণী ম্যাচে আয়োজক দেশ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে বিকেলে প্রথম সেমিফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে টানা চতুর্থবারের মতো ফাইনালে ওঠে আগের তিন আসরের চ্যাম্পিয়ন ভারত।

গ্রুপপর্বে ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে উঠেছিল বাংলাদেশ। ফাইনালে তাই বাংলাদেশের মেয়েদের থেকে ভালো কিছু আশা করাই যায়।

গত সাফে মালদ্বীপকে ৩-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ। গত এসএ গেমসেও মালদ্বীপের সঙ্গে বাংলাদেশ জিতেছিল ২-০ গোলে। এগিয়ে থেকেই তাই সোমবার সাফের ফাইনালে ওঠার লড়াইয়ে মালদ্বীপের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ দল।

ম্যাচের দ্বাদশ মিনিটেই গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন স্বপ্না। ২৩ মিনিটে তার দ্বিতীয় গোলে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। প্রথমার্ধে অবশ্য আর কোনো গোল হয়নি। ২-০ স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পর ৪৮ মিনিটে গোল করে স্কোরলাইন ৩-০ করেন সাবিনা। চার মিনিট পর নার্গিসের গোলে বাংলাদেশ এগিয়ে যায় ৪-০ ব্যবধানে। ৫৬ মিনিটে স্বপ্না পূরণ করেন হ্যাটট্রিক। আর ৫৮ মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় ও দলের ষষ্ঠ গোলটি করেন সাবিনা।

উল্লেখ্য, সাফে বাংলাদেশ নারী ফুটবল দলকে পৃষ্ঠপোষকতা করেছে দেশের ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই