মেইন ম্যেনু

ইতিহাস দখল করে অবিশ্বাস্য নজির স্থাপন করলেন টাইগার মুস্তাফিজ

অনন্য এক বাংলাদেশি ক্রিকেটারের কীর্তি এটি। ক্রিকেট বিশ্বে এর আগে কেউ হয়তো কল্পনাও করতে পারেননি যে একদিন এমন কোনো ক্রিকেটার আসবেন যিনি নতুন নজির স্থাপন করে চমকে দিবেন গোটা বিশ্বকে।

কল্পনায় থাক আর না থাক সে প্রসঙ্গ আপাতত দূরে রাখলাম। এবার মূল প্রসঙ্গে আসি। ওয়ানডেতে অভিষেকের ম্যাচে ৬টি উইকেট শিকার করে বিশ্বরেকর্ড করেন মুস্তাফিজ। সেদিন ম্যান অফ দ্যা ম্যাচও হন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে অভিষেক হয় মুস্তাফিজুর রহমানের। পুরো টেস্টটি মাঠে গড়ায়নি। এই শুধু টেস্টের প্রথম ইনিংসে বল করে ৪ উইকেট শিকার করেন মুস্তাফিজ। এর মাধ্যমে ম্যাচ সেরাও নির্বাচিত হন তিনি।

টেস্ট ও ওয়ানডেতে অভিষেক ম্যাচে ম্যাচ সেরা হওয়ার রেকর্ড গড়া তো দূরের কথা কেউ হয়তো চিন্তাও করেনি। কিন্তু এবার সেটি করে দেখিয়ে ক্রিকেট বিশ্বকে নতুন করে ভাবতে শেখাচ্ছেন বাংলাদেশ ক্রিকেটের এই বিস্ময় বালক।

আইসিসি মুস্তাফিজের এ কীর্তিতে নতুন করে পেইজ খুলতে বাধ্য। এখন দৃষ্টি থাকবে একই সাথে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে অভিষেক ম্যাচে কে ম্যাচ সেরা হন। এ ভাবনা মুস্তাফিজই টানতে বাধ্য করলেন। তবে এই কাজটি অন্য কেউ করতে পারলে কেবল ভেঙ্গে যাবে মুস্তাফিজের এই অনন্য রেকর্ড।






মন্তব্য চালু নেই