মেইন ম্যেনু

ইন্দোনেশিয়ায় পর্যটকবাহী নৌকায় আগুন, নিহত বেড়ে ২৩

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার কাছে পর্যটকবাহী একটি নৌকায় আগুন ধরে যাওয়ার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৩জনে পৌছেঁছে। এছাড়া কয়েক ডজন যাত্রী আহত হয়েছে।

রোববার সকালে উত্তর জাকার্তার মুরারা আংকে বন্দর থেকে ২৫০জন যাত্রী নিয়ে জাহরো এক্সপ্রেস নামের একটি নৌকা উত্তরাঞ্চলীয় পর্যটন গন্তব্য টিডুং দ্বীপের উদ্দেশ্যে রওনা করে। এর কিছুক্ষণ পর নৌকাটিতে আগুন ধরে যায়।

পুলিশ জানিয়েছেন, শর্ট সার্কিটের কারণে নৌকাটির ইঞ্জিনটিতে আগুন ধরে যায়।

আগুন ধরে যাওয়ার পর নৌকাটির কম্বলের কাপড়ে ঘেরা কেবিনে ধোঁয়ার বড় কুণ্ডুলী বের হতে দেখা যায় বলে জানান জাকার্তার হাসপাতালে চিকিৎসাধীন যাত্রী আর্দি। নৌকাটিতে তিনি এবং তার ছেলে ছিলেন।

তিনি বলেন, সব যাত্রী আতংকগ্রস্ত হয়ে নৌকার ডেকে জড়ো হয়ে পানিতে ঝাঁপিয়ে পড়ে। কয়েক মুহূর্তের মধ্যেই নৌকাতে মজুদ করে রাখা জ্বালানি তেলে আগুন ছড়িয়ে পড়লে আগুনের তীব্রতা ভয়াবহ আকার ধারণ করে।

খুবই বাজেভাবে পুড়ে যাওয়া নৌকাটি উদ্ধার করে বন্দরে নেয়া হয়েছে। নৌকাটি থেকে ব্যাগ ভর্তি লাশ নামাতে দেখার কথা রয়টার্সকে জানিয়েছেন একজন প্রত্যক্ষদর্শী।

জাকার্তার তল্লাসি এবং উদ্ধার সংস্থার প্রধান হেন্দ্রা সুদিরমান বলেছেন, নৌকাটিতে ২৪৮ জন যাত্রী ছিল। যা আগের অনুমিত একশ’ যাত্রীরও দ্বিগুণ। এরমধ্যে ২০০ জনের বেশি যাত্রীকে উদ্ধার করা হয়েছে। যার মধ্যে ৩২জনকে জাকার্তার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।






মন্তব্য চালু নেই