মেইন ম্যেনু

ইবি’র ভিসিকে দেখে নেয়ার হুমকি ছাত্রলীগের

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. আবদুর হাকিম সরকারকে দেখে নেয়ার হুমকি দিয়েছে ছাত্রলীগ নেতারা। এসময় তারা ক্যাম্পাস বন্ধ করে দেয়াও হুমকি দেয়।

বুধবার বেলা সাড়ে ১২ টার দিকে ইবির উপ-উপাচার্যপন্থি ছাত্রলীগের সহসভাপতি মিজানুর রহমান মিজু ও জুয়েল রানা হালিম এ হুমকি দেন।

সূত্রমতে, বেলা সাড়ে ১২ টার দিকে ভিসি অধ্যাপক ড. আবদুল হাকিম সরকারের সঙ্গে দেখা করতে যান ছাত্রলীগের সহসভাপতি মিজানুর রহমান মিজু ও জুয়েল রানা হালিমের অনুসারীরা। এসময় তারা ভিসিপন্থি কর্মকর্তাদের হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে সাময়িক বরখাস্ত হওয়া কর্মকর্তা ক্যাডার আবদুর হান্নান ও আলঙ্গীরের বরখাস্তাদেশ প্রত্যাহারের দাবি করেন।

ছাত্রলীগের সহসভাপতি মিজু ভিসিকে শাসিয়ে বলেন, ‘স্যার কালকে যে ওদের (হান্নান ও আলঙ্গীর) আদেশ প্রত্যাহার করতে বললাম করলেন না? আমি (মিজু), হালিম চাইলে ক্যাম্পাস চালাতে পারি, চাইলে বন্ধ করে দিতে পারি। আমরা যাচ্ছি গাড়ি বন্ধ করতে পারলে আপনি ঠেকান। আপনি কীভাবে ক্যাম্পাস চালান দেখে নেব।’

এসময় ভিসির কার্যালয়ে চিৎকার চেচাঁমেচি শুরু হলে শিক্ষক-কর্মকর্তারা ছুটে আসেন। তারা শিক্ষকদেরও লাঞ্ছিত করে বলে অভিযোগ করেন শিক্ষকরা।

তবে হুমকির বিষয়টি অস্বীকার করে ছাত্রলীগের সহসভাপতি মিজানুর রহমান মিজু বলেন, ‘আমি তাকে কোনো হুমকি দেইনি। আমি তাকে বিষয়টির দ্রুত মিমাংসার জন্য বলেছি।’

ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম বলেন, ‘তারা তাদের ব্যক্তিগত চাওয়া পাওয়া নিয়ে সেখানে গেছে। এখানে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কোনোভাবেই ইনভলব না। ব্যক্তিগত কার্য হাসিলে কেউ কোনো অন্যায় করছে ছাত্রলীগ তার দায়ভার নেবে না।’

প্রসঙ্গত, গত ৪ মে বিশ্ববিদ্যালয়ের ভিসিপন্থি কর্মকর্তাদের ওপর হামলা করে উপ উপাচার্যপন্থী কর্মকর্তারা। পরদিন হামলায় জড়িত কর্মকর্তা আবদুল হান্নান ও আলঙ্গীরকে সাময়িক বরখাস্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।






মন্তব্য চালু নেই