মেইন ম্যেনু

‘ইবোলা’ নিয়ে হলিউড-নলিউডের যৌথ নির্মাণ

গত বছর হঠাৎ করেই ‘ইবোলা’ ভাইরাসে বিধ্বস্ত হয়ে পড়েছিল গোটা আফ্রিকা। বিশেষ করে পশ্চিম ‍আফ্রিকার নাইজেরিয়াতে মহামারী আকারে ছড়িয়ে পড়েছিল ‘ইবোলা’র ভাইরাস। আর সেই মর্মন্তুদ কাহিনীই সেলুলয়েডের পর্দায় ফুটিয়ে তুলতে নলিউডের সাথে একাত্ম হয়েছে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী সিনেমা ইন্ডাস্ট্রি হলিউড।

জানা গেছে, গত বছর ইবোলার ভাইরাস রীতিমত মহামারি আকারে ছড়িয়ে পড়েছিল পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ায়। আর সেই মহামারির আতঙ্ক ছড়ানো ‘ইবোলা’ ভাইরাসের ভয়ঙ্কর প্রভাব নিয়ে নির্মিত স্টিভ গোকাসের ছবি ‘৯৩ ডেইজ’। আর এই ছবিটি শুধু নলিউড একা নির্মাণের সাহস দেখাচ্ছে না, বরং তাদের সাথে মিলিত হয়েছে হলিউড! ইবোলার ভয়াবহতা নিয়ে নির্মিতব্য ছবিটির মূল ভূমিকায় অভিনয় করবেন হলিউডের জনপ্রিয় অভিনেতা ডেনি গ্লোবার, এমন কথা জানিয়েই খবর প্রকাশ করেছে বিবিসি নিউজ।

‘৯৩ ডেইজ’ ছবিটির কাহিনী গড়ে উঠেছে একজন ডাক্তারকে কেন্দ্র করে, যার নাম ডক্টর বেনজামিন ওহিওয়ারি। যিনি জীবনের ঝুঁকি নিয়ে এই ভয়াবহ ভাইরাসের চিকিৎসা করে গেছেন। তার পরিচালিত প্রাইভেট ক্লিনিকেই প্রথম ইবোলা সংক্রমণের বিষয়টি শনাক্ত করা হয়েছিল। সৌভাগ্যক্রমে তাকে আলাদা করে চিকিৎসা দেয়া হয়েছিল। ইবোলায় আক্রান্ত হয়ে ডক্টর বেঞ্জামিনের চারজন সহকর্মী মারা যায়। আর এই ডাক্তারের ভূমিকায় অভিনয় করবেন ডেনি গ্লোবার। ছবিটি প্রযোজনা করছেন নাইজেরিয়ান প্রযোজক দোতন ওলাকোনরি।






মন্তব্য চালু নেই