মেইন ম্যেনু

ইমরান সরকারকে হত্যার হুমকি, থানায় জিডি

গণজাগরণ মঞ্চের একাংশের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারকে বিদেশিদের মতো হত্যার হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় তিনি শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

শনিবার বিকাল সোয়া ৫টার দিকে ইমরান এইচ সরকার শাহবাগ থানায় এসে জিডি করেন। তার জিডি নম্বর ৯৫৬। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে শনিবার দুপুরে ডা. ইমরান এইচ সরকার তার ভেরিফাইড ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়ে হত্যার হুমকির বিষয়টি নিশ্চিত করেন।

ওই স্ট্যাটাসে ইমরান এইচ সরকার লিখেছেন, “বিদেশীদের মতো করে হত্যা? Araf Al Islam Isb (Islamic State Bangladesh?) নামে এক উগ্র ধর্মান্ধ সন্ত্রাসী আজ সকাল ১০টা ১৯ মিনিটে আমাকে হত্যার হুমকী দিয়েছে। সে লিখেছে আমার মৃত্যু খুব নিকটে, বিদেশীদের মতো করে আমাকে হত্যা করা হবে।

পর্যালোচনা করে দেখা যায়, সে তার ব্যাক্তিগত মোবাইল ইন্টারনেট ব্যবহার করে এই হুমকি দিয়েছে। আর তার ঠিকানা হিসেবে ময়মনসিংহ জেলা ও আনন্দমোহন কলেজ উল্লেখ আছে। আমি এই উগ্র সন্ত্রাসীর কাপুরুষোচিত হুমকিতে মোটেই ভীত নই। তবে সকলের অবগতি ও আইনশৃঙ্খলা বাহিনীর জ্ঞাতার্থে বিষয়টি জানিয়ে রাখলাম।”

এই স্ট্যাটাসের দুই ঘণ্টা পর তিনি আরেকটি স্ট্যাটাস দেন। এতে তিনি লিখেছেন, “বিদেশীদের মতো করে হত্যা করা হবে- উগ্র ধর্মান্ধের হত্যার হুমকির বিষয়টি আপনারা ইতোমধ্যে জেনেছেন। এই কাপুরুষদের এ ধরণের হুমকিকে হয়তো এতো গুরুত্ব দেয়ার কিছু নেই। তবে এদেরকে আইনের আওতায় আনাটা আমি এই মুহূর্তে খুব গুরুত্বপূর্ণ মনে করছি। কেননা এই সন্ত্রাসীরা এখন শুধু হুমকিই দিচ্ছে না, কাপুরুষোচিত হামলা করে একেরপর এক সন্ত্রাসী ঘটনা ঘটিয়েই যাচ্ছে।

আমি ইতোমধ্যেই আইনশৃঙ্খলা বাহিনীকেও বিষয়টি অবগত করেছি। তারা একটি সাধারণ ডায়রির পরামর্শ দিয়েছেন এবং হুমকিদাতাকে আইনের আওতায় আনার আশ্বাস দিয়েছেন।

আইনের প্রতি শ্রদ্ধাশীল নাগরিক হিসেবে আমি শনিবার বিকালে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করার সিদ্ধান্ত নিয়েছি। পাশাপাশি সমাজের সকল শ্রেণি-পেশা-বয়সের মানুষকেও এই দেশবিরোধী উগ্র সন্ত্রাসীদের মোকাবেলায় প্রস্তুত থাকার আহবান জানাচ্ছি। বাংলাদেশের বিরুদ্ধে যেকোনো ষড়যন্ত্র মোকাবেলায় সকল বিভেদ ভুলে আমাদের অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে।”

imran-1






মন্তব্য চালু নেই