মেইন ম্যেনু

ইরাকে মাহিন্দ্রা কমভিভা পরিচালিত এশিয়া হাওয়ালার অ্যাওয়ার্ড’ লাভ’

মাহিন্দ্রা কমভিভা পরিচালিত ইরাকের প্রথম মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান এশিয়াহাওয়ালা ‘বেস্ট এমপেমেন্ট ইনোভেশন’ পুরস্কার পেয়েছে। সম্প্রতি দুবাইয়ে অনুষ্ঠিত মধ্যপ্রাচ্যের সবচেয়ে মর্যাদাপূর্ণ ‘স্মার্টকার্ড অ্যান্ড পেমেন্ট অ্যাওয়ার্ড’ সম্মেলনে এ পুরস্কার ঘোষণা করা হয়।

যুদ্ধবিধ্বস্ত ইরাকে সরকারি ও বেসরকারি খাতে ব্যাপক অনিয়ম আর দুর্নীতির কারণে সাধারণ মানুষ ব্যাংকিং সেবা থেকে বঞ্চিত। এই বিরাট অংশের মানুষকে মোবাইল লেনদেনের সুযোগ করে দিয়ে এশিয়াহাওয়ালা ব্যাংকের শূন্যস্থান পূরণ করেছে।

এছাড়া বিল পেমেন্ট, মানি ট্রান্সফার, মার্চেন্ট পেমেন্ট, বেতন প্রদান, ই-ওয়ালেট এর মতো অনেক আর্থিক সেবার নিরাপত্তা দিতে গিয়ে এশিয়াহাওয়ালা বহু ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তার সৃষ্টি করেছে। এর মাধ্যমে যেমন অনেকের কর্মসংস্থান হয়েছে আবার ইরাকের মোট দেশজ উৎপাদনে (জিডিপি) অবদান রাখছে এশিয়াহাওয়ালা।

পুরস্কার গ্রহণ অনুষ্ঠানে এশিয়াহাওয়ালা’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জিরিং ফারুক বলেন, পুরস্কার পেয়ে আমরা সত্যিই আনন্দিত। এশিয়াহাওয়ালা ইরাকে অবিদ্যমান ব্যাংকিং অবকাঠামোর শূণ্যতা পূরণ করছে। ইরাকের নাগরিকরা যাতে ঘরে বসেই বাণিজ্যিক সেবা পেতে পারে তাই দেশের সবখানে সাধারণ নাগরিকের কাছে আমরা মোবাইল সেবা পৌছে দিচ্ছি। ‘কার্ডস অ্যান্ড পেমেন্ট’ সম্মেলনে আমাদের এ কাজের স্বীকৃতি অনেক বড় অর্জন। আমরা সাধারণ ইরাকিদের কাছে আমাদের সেবা অব্যাহত রাখব।

অনুষ্ঠানে মাহিন্দ্রা কমভিভার মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট কৌসটুব কাশইয়াপ বলেন, অন্যান্য আন্তর্জাতিক ওয়ালেট সেবাদাতা প্রতিষ্ঠানের সঙ্গে তীব্র প্রতিযোগিতার মধ্যে এ পুরস্কার পেয়ে আমরা আনন্দিত। এটি প্রযুক্তিগত ও উদ্ভাবনী সেবার ক্ষেত্রে আমাদের নেতৃত্বের পরিচায়ক।

১৭ বছল ধরে চলা কার্ডস অ্যান্ড পেমেন্ট সম্মেলনে আরব বিশ্ব, মধ্য এশিয়া এবং উপমহাদেশ থেকে নামকরা স্মার্ট কার্ড এবং আইডেনটিফিকেশন বিশেষজ্ঞরা অংশগ্রহণ করে থাকেন। ৭৫টি দেশের প্রায় ১০ হাজারের বেশি অংশগ্রহণকারীর মধ্যে ১ হাজারের বেশি প্রধান অভিজ্ঞ কর্মকর্তা , ১২০০ কোম্পানি এ সম্মেলনে অংশগ্রহণ করে।






মন্তব্য চালু নেই