মেইন ম্যেনু

ইলিশে সয়লাব ভোলার হাট-বাজারগুলোতে

কামরুজ্জামান শাহীন, ভোলা॥ ঈদের চার দিন হয়ে গেলো মানুষ কোরবানি ও গোস্ত নিয়ে ব্যস্ত ছিল। ফলে অনেকেই ইলিশ মাছ কিনতে হাট-বাজার যায়নি। তবে আজ শনিবার(১৭সেপ্টেম্বর) ভোলার জেলার প্রতিটি হাট-বাজার ইলিশের সয়লাব। নদী থেকে জেলেরা প্রচুর ইলিশ ধরে ভোলার বিভিন্ন হাট-বাজারের মাছ ব্যবসায়ীদের কাছে বিক্রি করছে।

এতে সাধারন মানুষ কম দামে ইলিশ মাছ ক্রয় করতে পারছে। এসময় ইলিশ বাজারজাত করতে ব্যস্ত সময় পার করছে জেলে ও ব্যবসায়ীরা। শনিবার ভোলার বিভিন্ন হাট-বাজারগুলোতে প্রচুর ইলিশ মাছের সমাগম দেখা গেছে। জেলেরা নদী থেকে ইলিশ শিকার করে ভোরে ঘাটে আসলেই মাছ ব্যবসায়ীরা তা ক্রয় করে বিভিন্ন হাট-বাজারে নিয়ে বিক্রি করে থাকে। অনেকে আবার নদী থেকেই মোকামে চলে যাচ্ছে।

ভোলা থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় যাচ্ছে ইলিশ মাছ। তবে ঈদের আগের চেয়ে দাম অনেকটা কম। ১/২দিনের মধ্যে দাম আরো কমে যাবে বলে ধারনা করছেন ব্যবসায়ীরা। ভোলার ছিডু মাঝি জানান, ঈদের আগের চেয়ে ইলিশ মাছের দাম অনেকটা কমেছে। ঈদের আগে মন প্রতি ৫০০গ্রাম ইলিম মাছের দাম ছিল ১৮হাজার টাকা। বর্তমানে সে মাছের দাম সাড়ে ১৪ থেকে ১৫হাজারটাকা। কিন্তু ১ কেজি থেকে দেড় কেজি ইলিশের দাম আগের মতই আছে।

ভোলার মৎস আড়ৎদার শাহেআলম ফরাজী জানান,ঈদের আগে জেলেরা নদী বা সাগরে তেমন একটা যায়নি।।ঈদের পর দিন থেকে মাছ ধরা শুরু করেছে জেলেরা।ফলে ঈদের পর দিন থেকে হাট-বাজারে প্রচুর ইলিশ মাছ পাওয়া যাচ্ছে।






মন্তব্য চালু নেই