মেইন ম্যেনু

ইসলামীক নিউজ সম্পাদক সাখাওয়াতকে নিঃশর্ত মুক্তি দিন : বিওজেএ

বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের(বিওজেএ) সভাপতি জাহিদ ইকবাল, সিনিয়র সহ সভাপতি মোঃ মঞ্জুর হোসেন ঈসা ও সাধারণ সম্পাদক রিবেল মনোয়ার এক যৌথ বিবৃতিতে বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের(বিওজেএ) সহ সভাপতি ও ইসলামিক নিউজ২৪.কম এর এডিটর এস এম সাখাওয়াত হুসাইনের নিঃশর্ত মুক্তির দাবি করে বলেন, বস্তুনিষ্ঠ-নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছিল এস এম সাখাওয়াত হুসাইন। কিন্তু তার নিউজ পোর্টালের নাম ইসলামিক নিউজ২৪.কম হওয়ায় তার বিরুদ্ধে গভীর চক্রান্ত ও ষড়যন্ত্র করে তাকে ডিবি কার্যালয়ে ডেকে নিয়ে অবশেষে মিথ্যা মামলা সাজিয়ে গ্রেফতার করে কোর্টে প্রেরণ করেছে। যা অত্যন্ত দুঃখজনক ও নিন্দনীয়। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করছি।

উল্লেখ্য, রোহিঙ্গা ইস্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক-টুইটারসহ বিভিন্ন মাধ্যমে ধর্মীয় উস্কানি ছড়ানোর অভিযোগে এসএম সাখাওয়াত হুসাইনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। মঙ্গলবার রাতে রাজধানীর পল্টন এলাকা থেকে তাকে আটক করা হয়। ঢাকা মহানগর পুলিশের সহকারী উপ-পুলিশ কমিশনার রবিউল আরাফাত গণমাধ্যমকে তার আটকের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, আটককৃত ব্যক্তি কিছুদিন ধরে মায়ানমারের রোহিঙ্গা ইস্যুতে উস্কানি দিয়ে আসছিল। এর আগে ১৫ জুন রাতে উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ রাসেল তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে ডেকে পাঠালে তিনি সেখানে উপস্থিত হন। তারপর থেকেই তার মোবাইলে বন্ধ ছিল। ২৪ ঘন্টা পর শুধুমাত্র ধর্মীয় অনুশাসনে বিশ্বাসী হওয়ায় তার বিরুদ্ধে মিথ্যাচার করে গ্রেফতার করা হয়েছে।

ইসলামিক নিউজ ২৪.কম অনলাইন পত্রিকাটির এডিটর হিসেবে সাখাওয়াত অত্যন্ত সুনাম ও সততার সাথে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছিল। নিউজ পোর্টালটি ইসলামিক নিউজ হওয়ায় হয়তো বার্মায় রোহিঙ্গা মুসলমানদের উপর নির্মম অত্যাচারের নিউজ ও সংবাদ প্রচার করা হয়েছে। কিন্তু এতে প্রমাণীত হয় না তিনি উস্কানী দিয়েছেন।






মন্তব্য চালু নেই