মেইন ম্যেনু

ইস্ত্রি না করে যেভাবে কাপড়ের কুঁচকানোভাব দূর করা যায়

জামাকাপড় কুঁচকে গেলে খুব খারাপ দেখায়। বিশেষ করে অফিস কাছারিতে যাওয়ার আগে নজরে আসে কুঁচকে যাওয়া শার্ট। অনেকের বাড়িতে ইস্তিরি থাকে না, অনেকে ইস্তিরি করতে পারেন না। কিন্তু তাতে কী, নিমেষের মধ্যে পোশাকের কুঁচকানোভাব দূর করতে পারবেন বিকল্প উপায়ে। রইল তারই কিছু টিপস্ –

১. পোশাকের কুঁচকানো দাগগুলি দূর করার জন্য ব্যবহার করতে পারেন হেয়ার স্ট্রেইটনার। তবে ব্যবহারের সময় স্ট্রেইটনারের তাপ যাতে বেশি না হয়, সেদিকে নজর রাখতে হবে। অবশ্যই স্ট্রেইটনার পরিষ্কার করার পরই ব্যবহার করুন।

২. কাজে লাগাতে পারেন হেয়ার ড্রায়ারও। হ্যাঙারে শার্ট বা ড্রেস রেখে হেয়ার ড্রায়ারটি চালিয়ে দিন। ড্রায়ারের উষ্ণ বাতাস কাপড়ের কুঁচকানো দাগ দূর করে দেবে।

৩. একটি স্প্রে বোতলে জল নিয়ে পোশাকের উপর স্প্রে করে দিন। হ্যাঙারে ঝুলিয়ে শুকতে দিন কিছুক্ষণ। তারপর দেখুন সব দাগ কেমন দূর হয়ে গেছে। দেখবেন, আর মনেই হবে না জামাটি ইস্তিরি করা নয়।

৪. যখন স্নান করছেন বা হট ওয়াটার বাথ নিচ্ছেন, হ্যাঙারে করে শার্টটি ঝুলিয়ে রাখুন। উষ্ণতা কাপড়ের কুঁচকানোভাব দূর করবে।

৫. পোশাক কুঁচকে গেলে, সেই পোশাকটি ও কয়েকটি বরফের টুকরো ড্রায়ারের মধ্যে দিয়ে দিন। ড্রায়ারটি চালু করে দিন। তাতে বরফ গলে কাপড়ে সব জল শুষে নেবে। ড্রায়ারের তাপ সেই জল বাষ্পে পরিণত করবে। কাপড়ের কুঁচকানো দাগ দূর করবে।






মন্তব্য চালু নেই