মেইন ম্যেনু

ইয়েমেনে সৌদি হামলায় নিহত ৪৪

ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন আরবজোটের বিমান হামলায় কমপক্ষে ৪৪ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও শতাধিক। শনিবার রাজধানী সানায় এ হামলার ঘটনা ঘটে।

ইয়েমেনের সেনা কর্মকর্তারা জানিয়েছেন, রোববার কেন্দ্রীয় সানায় হুতি যোদ্ধাদের সহযোগী সেনারা তাদের বেতন নেয়ার জন্য জড়ো হয়েছিল। এ সময় সেখানে চারটি বিস্ফোরণ ঘটে।

হুতিদের পরিচালিত সাবা নিউজ এজেন্সি জানিয়েছে, ‘ প্রাথমিকভাবে পাওয়া তথ্য অনুযায়ী ৪৪জনের বেশি নাগরিকি শহীদ হয়েছে এবং নারী ও পুরুষসহ শতাধিক আহত হয়েছে।’

বার্তা সংস্থাটি আরও জানিয়েছে, কেন্দ্রীয় সানায় অবস্থিত সশস্ত্র বাহিনীর হাই কমান্ড ভবনকে লক্ষ্য করে এ বিমান হামলা চালানো হয়েছিল।

এর আগে শনিবার সৌদি আরবকে লক্ষ্য করে স্কাড ক্ষেপনাস্ত্র ছুঁড়েছিল হুতি যোদ্ধারা। পরে প্যাট্রিয়ট ক্ষেপনাস্ত্রের মাধ্যমে তা ধ্বংস করে দেয় সৌদি আরব। এর জবাবে রোববার সানায় হুতিদের ওপর এ হামলা চালালো সৌদি আরব।

প্রসঙ্গত, চলতি বছরের শুরুতে ইয়েমেনের প্রেসিডেন্ট মনসুর হাদীকে ক্ষমতাচ্যুত করে হুতিরা। পরে হাদী সৌদি আরব পালিয়ে যান। হাদীকে ক্ষমতায় বসাতে গত ২৬ মার্চ ইয়েমেনে বিমান হামলা শুরু করে সৌদি আরবের নেতৃত্বাধীন আরব জোট।






মন্তব্য চালু নেই