মেইন ম্যেনু

ঈদের ছুটি শেষে অফিস আদালত খুলছে রোববার

পবিত্র ঈদুল ফিতরের ৯ দিনের লম্বা ছুটি শেষে হচ্ছে আজ শনিবার। রোববার(১০ জুলাই) খুলছে সচিবালয়সহ সব ব্যাংক-বীমা, অফিস-আদালত।

নাড়ির টানে ঈদে যারা ঘরমুখো হয়েছিলেন তারা এখন আবার রাজধানীমুখী। ফলে আজ শনিবার থেকে ঢাকামুখী সড়ক, রেল ও নৌপথে ছিল প্রচণ্ড ভিড়। তবে ঈদ করতে ঢাকার বাইরে যাওয়া মানুষের পথে পথে যানজট, নৌজট কিংবা রেলওয়ের টিকিট নিয়ে যে দুর্ভোগে পড়তে হয়েছিল এখন অনেকটাই সে চিত্র পাল্টেছে। প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন শেষে নির্বিঘ্নে ঢাকা আসছে মানুষ।

রোববার অফিস শুরু হলেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম থাকবে। কারণ অনেকে সাধারণ ছুটির সঙ্গে অতিরিক্ত ছুটি নিয়েছেন তারা যোগ দিবেন আরো কিছু দিন পরে। তাই গাড়ির হর্নের শব্দ, কর্মব্যস্ত, যানজট আর জনজটের নগরীর সেই চিরচেনা রূপ পেতে সময় লাগবে আরো এক সপ্তাহ।

এদিকে অফিস পাড়ার প্রথম দিন চলবে শুধুই আনুষ্ঠানিকতা। আর ঈদের শুভেচ্ছা বিনিময়। একই ভাবে ব্যাংক পাড়ায় জরুরি প্রয়োজন ছাড়া লেনদেনও খুব একটা হবে না।

উল্লেখ, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে এবার টানা নয় দিনের ছুটির ফাঁদে পড়ে দেশ। ১৬ জুলাই শনিবার সাপ্তাহিক ছুটির দিন অফিস করার শর্তে ঈদের আগে আগামী ৪ জুলাই ছুটি ঘোষণা করেছে সরকার। ফলে গত ১ জুলাই শুক্রবার থেকে ছুটি শুরু হয় যা শেষ হচ্ছে আজ ৯ জুলাই শনিবার। এর ফলে টানা নয়দিন ছুটি ভোগ করেছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।






মন্তব্য চালু নেই