মেইন ম্যেনু

ঈদের দিনেও যানজটে স্থবির শাহবাগ-বিজয় সরণি

ঈদের দিনেও যানজট। ঈদের আগে লাখো মানুষ ঢাকা ছেড়ে গেলেও কমেনি ঢাকার যানজট সমস্যা। উল্টো উৎসবের এই দিনে আনন্দ উপভোগ করতে আসা মানুষকে পোহাতে হয়েছে চরম বিড়ম্বনা। ঘণ্টার পর ঘণ্টা থাকতে হয়েছে জ্যামে আটকে।

শনিবার (১৮ জুলাই) বিকেলের পর থেকেই রাজধানীর শাহবাগ থেকে বাংলামোটর পর্যন্ত সড়কে লাগে গাড়ির জটলা। এতে ভোগান্তিতে পড়েন শাহবাগ, টিএসসি, শিশু পার্কে ঘুরতে আসা মানুষজন।

এদিকে, কারওয়ানবাজার থেকে বিজয়সরণি সড়কেও দেখা গেছে দীর্ঘ যানজট। যানজটে স্থবির ঢাকার একাংশ। ট্রাফিক সংশ্লিষ্টরা বলছেন, ঈদের দিন বিনোদনকেন্দ্রে মানুষের চাপ অনেক। মূলত একযোগে চাপ সৃষ্টি হওয়াতে এই জটের সৃষ্টি। এছাড়া ঈদে বড় বড় রাস্তায় অবাধে রিকশা চলছে, এতেও যানজটের সৃষ্টি হচ্ছে।

বিজয়সরণি মোড়ে ট্রাফিকের সার্জেন্ট অফিসার মো. রফিকুল বলেন, এই মোড়টি খুবই ব্যস্ততম। এমনিতেই যানজট লেগে থাকে এখানে। এ সড়কের আশেপাশে বেশ কয়েকটি বিনোদনকেন্দ্র রয়েছে। বিকেল থেকেই মানুষ এখানে আসছে, এই রোড দিয়ে যেতে হচ্ছে তাদের। চারদিক থেকে গাড়ি আসায় সিগনাল ধরে ছাড়ার কারণে বিলম্ব হচ্ছে।

যানজট তারপর আবার থেমে থেমে বৃষ্টি। তবে থেমে নেই ট্রাফিক বিভাগের সদস্যরা। ছাতা মাথায় যানজট নিরসনে তাদের কাজ করতে দেখা গেছে।






মন্তব্য চালু নেই