মেইন ম্যেনু

ঈদের পরদিনও বাড়ি যাচ্ছে মানুষ

ঈদের পরদিনও রাজধানী ছাড়ছেন অনেক মানুষ। এজন্য রেল স্টেশন, বাস টার্মিনাল ও সদরঘাটে যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে। এদের অনেকেই যাচ্ছেন কেউ কুরবানির মাংস নিয়ে, কেউবা বেড়াতে। আবার এর মধ্যেই বাড়ি থেকেও ফিরছেন কেউ কেউ। কিন্তু তা সংখ্যায় খুব কম।

বুধবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত রাজধানীর কমলাপুর রেল স্টেশন ও কয়েকটি বাস টার্মিনালে ঘুরে দেখা যায়, ঈদ ফিরতি মানুষের থেকে রাজধানী ছাড়া মানুষের সংখ্যাই তুলনামূলক বেশি। তবে অনেক গরিব মানুষ রাজধানী থেকে মাংস সংগ্রহ করে বাড়ি যাচ্ছেন।

সকালে দেওয়ানগঞ্জগামী তিস্তা এক্সপ্রেসে ভিড় লক্ষ্য করা গেছে। ওই ট্রেনের যাত্রী মনসুরা আহমেদ বলেন, ঈদের আগে ভিড় এড়াতে তিনি পরদিন জামালপুর যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু তবুও ভিড় এড়ানো যায়নি।

সকালে চাঁদপুরগামী কয়েকটি লঞ্জে ব্যাপক ভিড় লক্ষ্য করা গেছে। এছাড়া বিকেলে হাতিয়া ও বরিশালগামী লঞ্চেও তিল ধারনো ঠাঁয় ছিল না।

অন্যদিকে গাবতলী থেকে উত্তরবঙ্গগামী বাসগুলোতেও যাত্রীদের চাপ ছিল। রংপুরের বাসিন্দা মমিন হোসেন জানান, কুরবানির মাংস নিয়ে বাড়ি যাওয়ার কথা।

সায়েদাবাদ আন্তঃজেলা বাস মালিক সমিতির সভাপতি আবুল কালাম জানান, ঈদের পরের দিনও সকাল থেকেই টার্মিনালে যাত্রীদের ভিড় ছিল। তবে চট্টগ্রাম ও সিলেটের বাসে ভিড় ছিল বেশি। এছাড়া সব রুটের বাস ছেড়েছে যাত্রীপূর্ণ করে। এছাড়া বাড়ি থেকেও নগরবাসী ফিরতে শুরু করেছেন। তবে তা খুবই সীমিত।






মন্তব্য চালু নেই