মেইন ম্যেনু

ঈদে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু

পূর্ব ঘোষণা অনুযায়ী আজ থেকে শুরু হয়েছে ঈদের পরে ঢাকায় ফেরার অগ্রিম টিকিট বিক্রি। দেশের বিভিন্ন স্থানে সকাল ৮টা থেকে ‍শুরু হয়েছে টিকিট বিক্রি কার্যক্রম।

রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর, লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থায় এই টিকিট বিক্রি হচ্ছে। আগামী ১০ সেপ্টেম্বর পর্যন্ত ফিরতি টিকিট বিক্রি হবে। আজ প্রথম দিনে বিক্রি হচ্ছে ১৫ সেপ্টেম্বরের ফিরতি টিকিট।

আগামীকাল বুধবার ৭ সেপ্টেম্বর ১৬ সেপ্টেম্বরের, ৮ সেপ্টেম্বর ১৭ সেপ্টেম্বরের, ৯ সেপ্টেম্বর ১৮ সেপ্টেম্বরের টিকিট এবং ১০ সেপ্টেম্বর ১৯ সেপ্টেম্বরের টিকিট বিক্রি হবে।

বাংলাদেশ রেলওয়ে সূত্র জানায়, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ঈদুল আজহা। সম্ভাব্য তারিখ হিসেবে ১২ সেপ্টেম্বর ধরে টিকিট বিক্রি শিডিউল ঠিক করা হয়। কিন্তু ঈদ এক দিন পেছানোয় ঈদের পরে ঢাকায় ফেরত আসার অগ্রিম টিকিট বিক্রি কার্যক্রমও এক দিন পিছিয়ে দেয় বাংলাদেশ রেলওয়ে।

একই সঙ্গে পরিবর্তন করা হয় বিভিন্ন ট্রেনের শিডিউলও। ঈদুল আজহা ১৩ সেপ্টেম্বর উদযাপিত হওয়ায় ১২ সেপ্টেম্বরের নির্ধারিত ট্রেনগুলো বন্ধের দিন অনুসরণ করে যথানিয়মে চলাচল করবে। স্পেশাল ট্রেনগুলো ১২ সেপ্টেম্বর চলবে না। পবিত্র ঈদের দিন অর্থাৎ ১৩ সেপ্টেম্বর শোলাকিয়া স্পেশাল যথানিয়মে চলাচল করবে।

এ ছাড়া দিনাজপুরগামী একতা এক্সপ্রেস ট্রেনের বন্ধের দিন সোমবার হওয়ায় ঈদের পরের দিন ঢাকা থেকে যথানিয়মে যাওয়ার জন্য ১২ সেপ্টেম্বর দিনাজপুর-ঢাকা পথে একমুখী চলাচল করবে। তবে পদ্মা এক্সপ্রেস ও লালমনিরহাট এক্সপ্রেস চলাচল করবে না।

এদিকে, মৈত্রী এক্সপ্রেস ট্রেনের টিকিট এক মাস আগে বিক্রি হয় বলে ঈদের দিন ১৩ সেপ্টেম্বর কলকাতা-ঢাকা পথে এবং ১৪ সেপ্টেম্বর ঢাকা-কলকাতা যথানিয়মে চলাচল করবে।






মন্তব্য চালু নেই