মেইন ম্যেনু

ঈদে পরীমনির পছন্দ ঘন দুধের পায়েস

বেশ কয়েকটি ছবির শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন ঢালিউডের বর্তমানের জনপ্রিয় নায়িকা পরীমনি। এবারই প্রথম ঢাকাতে ঈদ করছেন তিনি। তবে ঈদের দিনটিতে কোনোরকম ব্যস্ততাই রাখবেন না বলে জানালেন পরীমনি। সারাদিন বাসায় থাকবেন, অতিথি আপ্যায়ন করবেন। এ সময় পরীমনি জানালেন, খাওয়া-দাওয়া নিয়ে নিজের পছন্দের কথা। আপনিও বাসায় তৈরি করে খেতে পারেন পরীমনির পছন্দের একটি খাবার, কারণ রেসিপি দেওয়া আছে নিচেই।

প্রশ্ন : ঈদের দিন সবচেয়ে বেশি কী খেতে ভালো লাগে?

পরীমনি : খাবারের মধ্যে সবচেয়ে প্রিয় দুধের তৈরি যেকোনো খাবার। ঈদের দিন ছোটবেলা থেকেই আমার জন্য স্পেশাল পায়েস রান্না করা হয়। এই পায়েশ অন্য কেউ খেতে পারে না। ঈদের দিন আমি সারা ঘরে ঘুরি আর বলি, এটা আমার জন্য এটা আমার জন্য। আমার জন্য আলাদা করে কিছু তৈরি করা হয়েছে এটা ভাবতেই আমার ভীষণ ভালো লাগে।

প্রশ্ন : কার হাতের রান্না খেতে বেশি ভালো লাগে?

পরীমনি : আমার নানী আর বড় খালার হাতের রান্না আমার খুবই পছ্ন্দ ছিল। কিন্তু তাঁরা এখন আর কেউই বেঁচে নেই। এখন ছোটখালাই আমাকে রান্না করে খাওয়ান। তাঁর হাতের রান্নাও অসাধারণ।

প্রশ্ন : পরীমনি নিজে কী রান্না করতে পারে?

পরীমনি : আমি আসলে সব কিছুই রান্না করতে পারি। তবে ইলিশ মাছ আমি নাকি অনেক ভালো রাঁধতে পারি। সবাই তো এটাই বলে। আমি রান্না করলে নাকি ইলিশ মাছে বেশি ঘ্রাণ থাকে। শুনতে ভালোই লাগে।

পরীমনির পছন্দের খাবার ঘন দুধের পায়েস

রেসিপি

উপকরণ

দুধ দুই লিটার, পোলাওর চাল দুই টেবিল চামচ, চিনি আধা কাপ, দারুচিনি দুই টুকরা, এলাচ দুইটি ও তেজপাতা দুটি।

প্রস্তুত প্রণালি

প্রথমে দুধ ঘন করে জ্বাল দিন। জ্বাল দেওয়ার পর দুধের পরিমাণ অর্ধেক হয়ে গেলে এর মধ্যে দারুচিনি ও এলাচ দিয় নাড়তে থাকুন। এবার এতে চাল দিয়ে নাড়ুন। চাল একটু সেদ্ধ হয়ে গেলে এর মধ্যে চিনি দিয়ে নাড়তে থাকুন। ঘন হয়ে গেলে চুলা থেকে নামিয়ে পাত্রে ঢেলে নিন। এক ঘণ্টা ফ্রিজে রেখে দিন। ব্যাস, তৈরি হয়ে গেল দারুণ সুস্বাদু ঘন দুধের পায়েস।






মন্তব্য চালু নেই