মেইন ম্যেনু

ঈদে মা খালেদাকে তারেকের ফোন

মা খালেদা জিয়াকে ফোন করে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা বিনিময় করেছেন বড় ছেলে তারেক রহমান। বুধবার স্থানীয় সময় সকালের দিকে লন্ডনের কিং স্টোন মসজিদে ঈদের নামাজ আদায় করে বাসায় ফিরেই মায়ের সঙ্গে এ শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

খালেদা জিয়া এ সময় তারেকের পরিবার এবং ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলেন। যদিও বাংলাদেশে লন্ডনের একদিন পর (বৃহস্পতিবার) ঈদ উদযাপন হবে।

এদিকে ঈদুল ফিতরের নামাজ আদায় করে লন্ডনের বাসায় ফিরে স্থানীয় বিএনপির নেতাকর্মী ও বন্ধু-বান্ধবদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

নাম প্রকাশে অনিচ্ছুক তারেক রহমানের ঘনিষ্টজন হিসেবে পরিচিত লন্ডন বিএনপির এক নেতা এমনটাই জানিয়েছেন।

খালেদা জিয়াকে ছাড়া এবারো বিদেশ বিভুঁইয়ে ঈদ করেছেন বড় ছেলে তারেক রহমান। প্রায় আট বছর ধরে স্ত্রী ডা. জোবায়দা রহমান এবং একমাত্র মেয়ে জাইমা রহমানকে নিয়ে ইংল্যান্ডের রাজধানী লন্ডনে ঘরোয়া পরিবেশে এভাবেই ঈদুল ফিতর উদযাপন করেন তিনি।

জানা গেছে, ঈদ উদযাপনে এবার তারেক পরিবারের সঙ্গী হয়েছেন তার প্রয়াত ছোট ভাই আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান এবং দুই মেয়ে জাহিয়া ও জাফিয়া রহমান। কোকোর পরিবারও এখন ইংল্যান্ডে বসবাস করে।

প্রসঙ্গত, এক-এগারোর তত্ত্বাবধায়ক সরকারের সময়ে ২০০৭ সালের ৮ মার্চ গ্রেপ্তার হন তারেক রহমান। এরপর ২০০৮ সালের ৩ সেপ্টেম্বর জামিনে মুক্তি পেয়ে চিকিৎসার জন্য ১১ সেপ্টেম্বর সপরিবারে লন্ডনে পাড়ি জমান তিনি। সেই থেকে স্ত্রী ও মেয়েকে নিয়ে লন্ডনে অবস্থান করছেন তারেক।






মন্তব্য চালু নেই