মেইন ম্যেনু

‘ঈদে যেখানে জনদুর্ভোগ হবে সেখানকার দায়ীদের কপালে দুর্গতি নেমে আসবে’

পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবার ঈদে রাস্তায় যেখানে জনদুর্ভোগ হবে সেখানে দায়ী প্রকৌশলী ও ঠিকাদারের কপালেও দুর্গতি নেমে আসবে।

মঙ্গলবার সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনে গিয়ে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় মন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ঈদের আগে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের অবস্থা স্বচক্ষে দেখতে এ এলাকায় যান তিনি।

ওবায়দুল কাদের বলেন, বারবার ঈদের আগে প্রস্তুতি নেওয়া ঠিক নয়। বছরের ৯ মাস নাকে তেল দিয়ে ঘুমাব আর তিন মাস আমরা সচেতন হব এটা হয় না। সারা বছরই রাস্তা মেরামতের কাজ করতে হবে।
ওবায়দুল কাদের বলেন, আগামী সেপ্টেম্বরে গাজীপুরের জয়দেবপুর ও টাঙ্গাইলের এলেঙ্গায় চার লেন উন্নীতকরণ প্রকল্পের কাজ শুরু হবে। এর মধ্যে এ প্রকল্পের টেন্ডার প্রক্রিয়া শেষ হয়েছে এবং কার্যাদেশ দেওয়া হয়েছে।

মন্ত্রী আরও বলেন, ভূমি অধিগ্রহণ ছাড়াও রাস্তার পাশে বসতবাড়ি আর মসজিদ-মাদ্রাসাসহ বিভিন্ন স্থাপনা থাকায় নবীনগর-বাইপাইল-উত্তরা সড়কটি চারলেনে উন্নীত করা সম্ভব হচ্ছে না। সে জন্যই ওই পথের ২২ কিলোমিটার এলাকায় এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ করা হবে।

ময়মনসিংহ মহাসড়ক চার লেনে উন্নীতকরণের পর কবে তা উদ্বোধন হবে জানতে চাইলে মন্ত্রী সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী ব্যস্ত থাকায় আগামী ৭ দিনের মধ্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর ফোর লেন এবং বিরুলিয়া সেতু উদ্বোধন করবেন। আর দুই মাস পর উদ্বোধন করা হবে ময়মনসিংহ মহাসড়কের চার লেন।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই