মেইন ম্যেনু

উখিয়ায় বসতঘরে অগ্নিকান্ড : মালামাল পুড়ে ছাই

উখিয়ায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের দেয়া আগুনে একটি বসতবাড়িতে অগ্নিকান্ডে প্রায় দেড় লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। গত বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।

শুক্রবার জুমাবাদ উখিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, হরিণমারা গ্রামের মৃত হাজী আবদুল হাকিমের ছেলে মোহাম্মদ হোছন ও ডিগলিয়া গ্রামের আলী আকবরের ছেলে সিরাজ মিয়ার মধ্যে বনভূমির ভোগদখলীয় জমি নিয়ে বিরোধ আসছিল দীর্ঘ দিন থেকে।

এ নিয়ে স্থানীয়ভাবে ও থানায় একাধিকবার শালিশী বৈঠক হলেও সিদ্ধান্ত না হওয়ায় বিষয়টি অমীমাংশিতভাবে থেকে যায়। ক্ষতিগ্রস্থ মোহাম্মদ হোছন জানান, প্রতিপক্ষরা শুক্রবার গভীর রাতে তার বসত বাড়িতে কেরোসিন দিয়ে আগুন দিলে মুহুর্তেই দাউ দাউ করে জলে উঠে।

এ সময় গ্রামবাসী আগুন নিয়ন্ত্রণে আনলেও জমিজমার দলিলপত্র সহ দেড় লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় মোহাম্মদ হোছন বাদী হয়ে সিরাজ মিয়া সহ ১২ জনকে আসামী করে উখিয়া থানায় একটি অভিযোগ করেছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ ওসি (তদন্ত) হাবিবুর রহমান জানান, এ ধরনের একটি অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।






মন্তব্য চালু নেই