মেইন ম্যেনু

উখিয়া নির্বাচন অফিস অবরুদ্ধ

কক্সবাজারের উখিয়ায় হালনাগাদ ভোটার তালিকা কার্যক্রম চলাকালীন সময়ে শতাধিক ভোটার বঞ্চিত নারী-পুরুষ গতকাল সোমবার সকাল ১১টার দিকে প্রায় ঘণ্টাব্যাপী নির্বাচন অফিস অবরুদ্ধ করে রাখে। এ সময় তারা দায়িত্বরত তথ্য সংগ্রহকারীর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ উত্থাপন করে তাদেরকে রেজিষ্ট্রেশন করার দাবী জানান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ভোটার বঞ্চিত নারী-পুরুষের প্রয়োজনীয় কাগজপত্র গ্রহণ করার নির্দেশ দিলে পরিস্থিতি শান্ত হয়।

জানা গেছে, সম্প্রতি এ উপজেলায় হালনাগাদ ভোটার তালিকা কার্যক্রম চলাকালীন সময়ে বিভিন্ন কারণে, অকারণে প্রায় হাজারেরও অধিক ভোটার বাদ পড়েছে। এ নিয়ে রাজাপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ড কুতুপালং এলাকার প্রায় শতাধিক ভোটার বঞ্চিত নারী-পুরুষ উপজেলা নির্বাচন অফিসে এসে তাদেরকে রেজিষ্ট্রেশন করার দাবী জানায়।

এ সময় রনি বড়–য়া ও হোসনে আরা বেগম সহ একাধিক মহিলা জানান, তারা ভোটার হওয়ার জন্য তথ্য সংগ্রহকারী দরগাহবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জামাল উদ্দিনকে প্রয়োজনীয় কাগজ পত্র দিয়েছেন। কিন্তু তাদেরকে ভোটার করা হয় নাই। উপজেলা নির্বাচন অফিসের অফিস সহকারী মাহবুবুল আলম জানান, নির্ধারিত তারিখে ফরম শেষ হয়ে যাওয়ার কারণে অনেকেই রেজিষ্ট্রেশনের আওতায় আসেনি, তারাও এ অবস্থার শিকার হয়েছে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিন উপস্থিত ভোটার বঞ্চিতদের নিকট থেকে প্রয়োজনীয় কাগজ পত্র গ্রহণ করার নির্দেশ দিলে নির্বাচন অফিস ২৫ জন ভোটার বঞ্চিত নারী-পুরুষের তথ্য, উপাত্ত গ্রহণ করেন।






মন্তব্য চালু নেই