মেইন ম্যেনু

উজিরপুরের পল্লী বিদ্যুতের অবৈধ সংযোগে আবারো প্রান গেলো এক শিশুর জীবন

পল্লী বিদ্যুতের অবৈধ সংযোগ আবারো কেড়ে নিল বরিশালের উজিরপুর উপজেলার শোলক গ্রামের এক শিশুর জীবন। শনিবার সকালে বিদ্যুতের ছেড়া তারে জড়িয়ে ওই গ্রামের হাসান (৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে।

প্রত্যক্ষদর্শী, নিহত শিশুর পরিবার ও স্বজনদের সুত্রে জানাগেছে, ওই গ্রামের জব্বার সরদারের দুই যমজ শিশু পুত্র হাসান (৩) ও হোসেন (৩) গতকাল সকালে ঘুম থেকে জেগে সকাল ৭টার দিকে তাদের রান্না ঘরের পেছনে বাথরুমে যায়।

এ সময় সেখানে অবৈধ ভাবে নেওয়া বিদ্যুৎ সংযোগের একটি ছেড়া তার পরে থাকতে দেখে হাসান (৩), ওই ছেড়া তারটি ধরে খেলার ছলে সামনের দিকে এগিয়ে গিয়ে সে তারটির ছেড়া অংশের মাথায় যাওয়া মাত্রই তার পুরো শরীর বিদ্যুতায়িত হয়। এ সময় সে ছটফট করতে থাকে। সহোদর যমজ ভাইয়ের ওই অবস্থা দেখে অপর যময ভাই হোসেন (৩) তার মাকে ডাক দিয়ে বলে ভাই পরে গেছে।

এ সময় তার মা নার্গিস বেগম দৌড়ে এসে হাসানকে উদ্ধার করে গৌরনদী হাসপাতালে নিয়ে আসলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করে।

স্থানীয় ইউপি সদস্য মোঃ জাহাঙ্গীর হোসেন জানান, শোলক বাজারের রাইচ মিল মালিক মোঃ সোবাহান হাওলাদার তার মিল থেকে প্রায় এক হাজার মিটার দুরত্বে অবস্থিত তার বসত ঘরে চিকন তার দিয়ে পল্লী বিদ্যুতের অবৈধ সাইড লাইন নেন।

গতকাল রাতে ওই তার ছিড়ে পড়লে তাতে জড়িয়ে হাসানের মৃত্যু হয়।

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নুরুল ইসলাম (পিপিএম) জানান, এ ঘটনায় উজিরপুর মডেল থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। পিতামাতা রাজী না হওয়ায় ময়না তদন্ত ছাড়াই গতকাল দুপুরে নিহত শিশু হাসানের লাশ দাফন করা হয়েছে।






মন্তব্য চালু নেই