মেইন ম্যেনু

উন্নত দেশে হয়েও গরুর জন্য পানি চুরি!

সুইটজারল্যান্ডের তীব্র গরমে ডিহাইড্রেশনে ভুগছে গরুগুলো, সেকারণে তাদের দেশের গরুর পিপাসা মেটানোর জন্য পানি আনার এক অভিযানে নেমেছিলেন সেনাবাহিনী।

সুইস সেনা কর্মকর্তারা কয়েকটি হেলিকপ্টার নিয়ে ফরাসি বর্ডার অতিক্রম করেছিলেন সেখানকার লেকের পানি আনার জন্য-যে ঘটনাটি ফরাসিদের মধ্যে আলোড়ন তুলেছে। সীমানা অতিক্রমের এ ঘটনাটি নিয়ে ফরাসি কর্তৃপক্ষ ব্যাপক সমালোচনা করছে।

গত সপ্তাহে ফ্রান্সের জুরা পর্বতের রোজেজ লেকে সুইস সেনাবাহিনীর হেলিকপ্টার নামার পর তাদের ধরে বিস্ময় প্রকাশ করে ফরাসি কর্মকর্তারা । তারা বলছে, কোন ধরনের অনুমতি ছাড়াই সুইস সেনারা তাদের অঞ্চলে প্রবেশ করেছে।

কিন্তু অন্যদিক সুইস মিডিয়া বলছে যে দেশটির সেনাবাহিনী ফরাসি বিমানবাহিনীর কাছে অনুমোদন চেয়েই সীমানায় ঢুকেছে, স্থানীয় কর্তৃপক্ষের কাছে নয়।

সুইটজারল্যান্ডের সমস্ত গরুর পিপাসা মেটানোর জন্য পানির প্রয়োজন দেখা দিয়েছিল। সুইটজারল্যান্ডে প্রচন্ড গরমে দেশটির সমস্ত গরু ডিহাইড্রেশনে ভুগছে, আর এ কারণে গরুগুলোকে প্রচুর পানি দেয়ার প্রয়োজন।

আর শুধুমাত্র এই গবাদি পশুর পিপাসা মেটাতেই সুইস সেনাদের এই অভিযান! তবে সুইস সেনা প্রধান জানাচ্ছেন তারা যখন জানতে পেরেছেন তাদের তথ্য দেশটির বিমানবাহিনীর কাছে পৌঁছায়নি সে মুহুর্তে তারা তাদের অপারেশন বন্ধ করে দেন।

বিভিন্ন রিপোর্টে বলা হচ্ছে সুইস সেনাদের এই পানি আনার অভিযানের ঘটনা স্থানীয় মানুষ ও পর্যটকদের খুবই অবাক করেছে। অভিযানের সময় ফ্রান্সের ওই রোজেজ লেকের পানিতে স্থানীয় লোকজন ও পর্যটকেরা সাতার কাটছিলেন।

সূত্র: বিবিসি






মন্তব্য চালু নেই