মেইন ম্যেনু

উন্নয়নের একগুচ্ছ প্রতিশ্রুতিতে চেয়ারম্যান প্রার্থী বকতেয়ার

কে.এম জাহেদ, চট্টগ্রাম : চট্টগ্রাম জেলার সুপরিচিত উপজেলা রাউজান। ঐ উপজেলায় ১৫টি ইউনিয়নের মধ্যে সর্বশেষ ১৫নং নোয়াজিষপুর ইউনিয়ন পরিষদ। আসন্ন ইউপি নির্বাচনে উপজেলার ১৫নং নোয়াজিষপুর ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান পদে আ’মী লীগেরপ্রার্থী হয়ে নির্বাচনে লড়তে চাই বকতেয়ার।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি কথায় নয়, কাজেই বিশ্বাসী। নোয়াজিষপুরের অবহেলিত পথ-ঘাটা, মসজিদ, মন্দির, স্কুল, কলেজ, মাদ্রাসা, সাংস্কৃতিক প্রতিষ্ঠান, সামাজিক সংগঠনসহ বিভিন্ন উন্নয়ন কাজে নিজেকে সংপৃক্ত করে এবং সর্বস্তরেরর জনসাধারণকে নিয়ে অত্র ইউনিয়নের উন্নয়নের ধারাবাহিকতা আরো একধাপ ভেগবান করতে। তিনি আরো বলেন, অত্র ইউনিয়নেরপ্রতিটি গ্রামেরপ্রতিটি ওয়ার্ডের সর্বস্তরের মানুষ আমার পাশে থাকলে নোয়াজিষপুর ইউনিয়নকে একটি আদর্শ ইউনিয়নে রূপ দিতে পারব। এবং গণমানুষের রায়ের স্রোতে বিপুল ভোটে জয়লাভ করব ইনশাআল্লাহ।

তিনি ফতেনগর নোয়াজিষপুর অদুদীয়া উচ্চ বিদ্যালয়ে ছাত্র থাকাকালে ছাত্র রাজনীতি শুরু করে। ১৯৯২ সাল হতে ১৯৯৪ সাল পর্যন্ত অত্র বিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতির দায়িত্বে ছিলেন। ১৯৯৫ সাল হতে ১৯৯৮ সাল পর্যন্ত সুনামের সাথে গহিরা ডিগ্রী কলেজ ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্বে ছিলেন। ১৯৯৬ সাল হতে ২০০২ সাল পর্যন্ত নোয়াজিষপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ২০০২ সাল হতে ২০১৬ সাল বর্তমানেও রাউজান উপজেলা ছাত্রলীগের ক্রীড়া-সম্পাদক এর দায়িত্ব পালন করছেন।

তাতেও থেমে নেই, তিনি উপজেলা পর্যায় অতিক্রম করে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের (সুমন-মন্জু পরিষদ) এর সদস্য হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করে ছিলেন। তিনি দীর্ঘ রাজনীতি জীবনে বিএনপি-জামাত জোট সরকারের আমলে সন্ত্রাসীদের অনেক নির্যাতনের শিকার হন। ২০০১ সালে তাকেপ্রাণে মারতে না পারায় পিডিবি’র ইলেক্টিক জেনারেটরে সন্ত্রাসীরা এলোপাতারী গুলি বর্ষন করে।

উল্লেখ্য যে, তার সংস্পর্শে অনেক ছাত্রলীগ নেতা-কর্মী গড়ে উঠেন। বঙ্গবন্দুর আদর্শিক রাজনীতি করে উপজেলার বিভিন্ন ইউনিয়নসহ নোয়াজিষপুরেরপ্রতিটি গ্রামে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। রাজনৈতিক জীবনের দুঃসময়ে নিজের এলাকা ছেড়ে যায়নি। আ’মীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের সুসময়ে যে সাহস নিয়ে থাকত দুঃসময়েও সেই সাহস নিয়ে আন্দোলন সংগ্রাম চালিয়ে গেছেন। সময়ের সাহসী সৈনিক ওপ্রভাবশালী নেতা হয়েও সবার সাথে সৌহার্দ্য পূর্ণ সম্পর্ক বজায় রেখেছে। তাই নোয়াজিষপুরের সর্বস্তরের মানুষের একটাই চাওয়া ও দাবী আ’য়ামীলীগের প্রার্থী হিসেবে স্বীকৃতি।

সম্প্রতি সিএনএন বাংলাদেশের জরিপে দেখা যায়, নোয়াজিষপুর ইউনিয়নেরপ্রতিটি গ্রামেরপ্রতিটি ওয়ার্ডের সর্বস্তরের জনসাধারণ বকতেয়ারকে চেয়ারম্যান হিসেবে দেখা তাদের একটাই দাবী।






মন্তব্য চালু নেই