মেইন ম্যেনু

ঊরুসন্ধির কালো দাগ দূর করার সবচাইতে সহজ ও সস্তা ৫ টি মাস্ক

ঊরুসন্ধি বা দুই থাইয়ের মধ্যবর্তী এলাকায় কালো দাগের সমস্যা গ্রীষ্মপ্রধান দেশের নারীদের মাঝে খুবই দেখা যায়। গরমে ঘেমে কাপড়ের সাথে থাইয়ের ঘর্ষণ তো আছেই, পাশাপাশি যাদের ওজন অনেকটা বেশি তাঁরাও কিন্তু এই সমস্যায় ভুগে থাকেন। সমস্যাটি বেশ বিব্রতকর, তাই এটা দূর করতে স্কিন ট্রিটমেন্ট করাতে চান না অনেকেই। চিন্তা নেই, উরুসন্ধির কালো দাগ দূর করার জন্য আছে দারুণ কিছু ঘরোয়া পদ্ধতি। নিয়ম করে এই মাস্কগুলো ব্যবহার করলে ঊরুসন্ধি সহ শরীরের যে কোন স্পর্শ কাতর অঙ্গের দাগ দূর করতে পারবেন।

তবে হ্যাঁ, মনে রাখতে হবে যে ৫টি মাস্ক থেকে যে কোন একটি বেছে নেবেন এবং সেটা নিয়ম করে প্রতিদিন পালন করবেন। ঘরোয়া পদ্ধতিতে রাতারাতি কোন ফল পাওয়া যায় না। কিন্তু একটু ধৈর্য ধরে অবলম্বন করলে খুব দারুণ ও স্থায়ী ফল লাভ করা যায়।

চন্দনের মাস্ক
১ টেবিল চামচ চন্দন গুঁড়োকে অর্ধেক লেবু ও প্রয়োজনীয় পরিমাণ শসার রস দিয়ে পাতলা পেস্ট বানিয়ে নিন। এই পেস্ট থাইয়ের কালো দাগের অঞ্চলে মেখে রাখুন। শুকিয়ে গেলে উষ্ণ পানি দিয়ে ধুয়ে ফেলবেন। শরীরের অন্যান্য স্থানের কালো দাগ দূর করতেও এই পদ্ধতি বেশ ভালো কাজ করে।

গুঁড়ো দুধের মাস্ক
গুঁড়ো দুধ, মধু ও লেবুর রস প্রতিটি ১ টেবিল চামচ করে নিয়ে ভালো করে মিশিয়ে নিন। ঘরে আমন্ড তেল বা ভিটামিন ই যুক্ত যে কোন তেল থাকলে কয়েক ফোঁটা যোগ করুন। এই মিশ্রণ থাইতে লাগিয়ে ১৫/২০ মিনিট রাখুন , তারপর ধুয়ে ফেলুন। শরীরের যে কোন রোদে পোড়া দাগ দূর করতেই এই উপায় খুবই কার্যকর।

ফেলনা কমলার খোসা
কমলা খাওয়ার পর কী করেন? খোসাটি ফেলে দেন নিশ্চয়ই? এই খোসা রোদে শুকিয়ে গুঁড়ো করে নিন। তাপর মধুর সাথে মিশিয়ে পেস্ট তৈরি করে থাইয়ে লাগান। ১৫/২০ মিনিট পর ধুয়ে ফেলুন। থাইয়ের কালো দাগ দূর করতে কমলার খোসা খুব ভালো কাজ করে, কারণ এতে আছে প্রাকৃতিক ব্লিচিং এজেন্ট। অল্প কিছুদিন ব্যবহারেই ফল পেটে শুরু করবেন।

নারিকেল তেল
নারিকেল তেল ত্বকের কালো দাগ দূর করতে ও পুনরায় দাগ পড়া দূর করতে খুবই কার্যকর। ৩ টেবিল চামচ নারিকেল তেল ১ টেবিল চামচ লেবুর রসের সাথে মিশিয়ে নিন। কালো দাগের স্থাকে ১৫ মিনিট ম্যাসাজ করুন। তারপর সামান্য উষ্ণ পানি দিয়ে ধুয়ে তোয়ালে দিয়ে মুছে শুকিয়ে নিন। দিনে দুইবার করতে পারলে খুব ভালো ফল পাবেন।

বেসনের মাস্ক
বেসনের সাথে টক দই ও হলুদ মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এটা প্রতিদিন ২০ মিনিট থাইয়ে ম্যাসাজ করে লাগান। রোজ ব্যবহারে অল্প কিছুদিনের মাঝেই ফল দেখতে পাবেন।

তথ্য সূত্র-
7 Proven Remedies To Lighten Your Dark Inner Thighs-www.stylepresso.com
12-best-home-remedies-for-dark-inner thighs-www.bhtips.com
10 home remedies to get rid of dark inner thighs- www.thehealthsite.com
Home Remedies That Whiten Dark Butt And Bikini Area -beautyregimenblog.com



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই