মেইন ম্যেনু

সাতক্ষীরা সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজে

এইচএসসি (ভোকেশনাল) ও ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তি বিষয়ে প্রেস কনফারেন্স

আব্দুর রহমান, সাতক্ষীরা : সাতক্ষীরা সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তি সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে সাতক্ষীরার কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকদের সাথে প্রেসকনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে সাতক্ষীরা সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজ হলরুমে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে এইচএসসি (ভোকেশনাল )একাদশ শ্রেনী ও চার বছর মেয়াদী ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং কোর্সে শিক্ষার্থী ভর্তি সংক্রান্ত সরকারের গৃহীত উদ্যোগসমুহ গণমাধ্যম ও জনসাধারনকে অবহিত করনের লক্ষ্যে এ প্রেস কনফারেন্সটি অনুষ্ঠিত হয়। প্রেস কনফারেন্সে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য তুলে ধরেন, সাতক্ষীরা সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ মোঃ মোদাচ্ছের আলী।

এসময় তিনি বলেন, ‘বিশ্বায়ন ও মুক্তবাজার অর্থনীতির চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ জনশক্তি তৈরীর লক্ষ্যে কারিগরি শিক্ষা অপরিহার্য। পরিবর্তিত এ পরিস্থিতিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রান্তিক জনগোষ্ঠীর ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে কারিগরি শিক্ষার উপর সর্বোচ্চ গুরুত্বারোপ করেছেন। বর্তমানে কারিগরি শিক্ষার ক্ষেত্রে এনরোলমেন্টের হার ১৩%।

আগামী ২০২০ সাল নাগাদ কারিগরি শিক্ষার হার ২০%এ উন্নীত করার উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যেই এইচএসসি (ভোকেশনাল) কোর্স ও ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং কোর্স আমাদের শিক্ষা ব্যবস্থায় এক বৈপ্লবিক পরিবর্তন এনেছে।

এরই ধারাবাহিকতায় শিক্ষা মন্ত্রণালয়, কারিগরি শিক্ষা অধিদপ্তর ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের নির্দেশনায় ঐতিহ্যবাহী সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে এইচএসসি (ভোকেশনাল) কোর্স ও ৪(চার) বছর মেয়াদি ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং কোর্সে নিম্নোক্ত ট্রেড/ বিভাগসমূহে ছাত্র-ছাত্রী ভর্তি চলছে। এর ফলে চলতি বছর বিভিন্ন টেকনোলজিতে অতিরিক্ত ২৫৪৪০ জন ছাত্র-ছাত্রী ভর্তি হওয়ার সুযোগ পাবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, টেকনিক্যাল স্কুল ও কলেজের চীফ ইন্সপেক্টর ফেরদৌস আরেফিন, আব্দুল আলিম, আনিসুর রহিম প্রমুখ। প্রেস কনফারেন্সে এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই