মেইন ম্যেনু

এইডস আক্রান্ত তারকারা

গতকাল (১ ডিসেম্বর) ছিল বিশ্ব এইডস দিবস। ভয়াবহ এই রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন অনেকেই। তারকারাও রয়েছেন এর তালিকায়। তাদের কেউ মারা গেছেন, কেউ এখনও লড়াই করে বেঁচে আছেন। প্রিয় তারকার এমন অকাল প্রয়াণে ভক্তরা যেন আর শোকাহত না হন, যাতে এই মরণব্যাধি কোন মানুষের সবকিছু গ্রাস করে না নেয় বিশ্ব এইডস দিবসে এই হোক প্রত্যাশা।

অ্যান্থনি পারকিনস
অ্যান্থনি পারকিনস হলেন আমেরিকান অভিনেতা এবং গায়ক। আরও সহজ করে বললে ‘সাইকো’ যারা দেখেছেন, তারা এক দর্শনে অ্যান্থনি পারকিনস-কে চিনবেন। এইডস ধরা পড়ার দু’বছরের মধ্যে মারা গিয়েছিলেন এই অভিনেতা।

আর্থার অ্যাশ
আমেরিকান বংশোদ্ভূত বিশ্বের এক নম্বর পেশাদার টেনিস খেলোয়ার ছিলেন আর্থার অ্যাশ। বাইপাস সার্জারির সময়ে যে রক্ত দেওয়া হয়েছিল, তাতেই ছিল মরণ ভাইরাস। ১৯৯৩ সালে এই কিংবদন্তি মারা যান মাত্র ৪৯ বছর বয়সে।

এরিক রাইট
আমেরিকান র‍্যাপ আইকন এরিক রাইটের যৌনজীবন ছিল বেলাগাম। মাত্র ৩১ বছর বয়সেই ছ’জন নারীর সঙ্গে সম্পর্কে সাতটি সন্তান। ১৯৯৫-এ মারা যান এইডস ধরা পড়ার একমাসের মধ্যেই।

ফ্রেডি মার্কারি
একাধারে ব্রিটিশ গায়ক, গীতিকার, প্রযোজক ছিলেন ফ্রেডি মার্কারি। তার ৪১তম জন্মদিনেই এইডস ধরা পড়ে ব্রিটিশ গায়ক ফ্রেডি মার্কারির। তার পরে চার বছর বিষয়টি চেপে রেখেছিলেন। ৪৫ বছর বয়সে যেদিন প্রকাশ করেন, তার পরের দিনই মারা যান।

জিয়া কারানজি
আমেরিকান ফ্যাশন মডেল ছিলেন জিয়া কারানজি। ৭০ এবং ৮০-র দশকে দুনিয়া কাঁপানো এই মডেল এইডস ধরা পড়ে মাত্র ২৬ বছর বয়সে। আর ১৯৮৬ সালে সেই অল্পবয়সেই চিরবিদায় নেন এই মডেল।

আইজ্যাক আসিমভ
আমেরিকান লেখক এবং বায়োকেমিস্ট্রির প্রফেসর আইজ্যাক আসিমভ। তার শরীরেও এইডস-এর জীবাণু ঢোকে বাইপাস সার্জারির সময়ে। যদিও তার মৃত্যুর ১০ বছর পরে সত্য প্রকাশ্যে আসে। তিনি ১৯৯২ সালে নিউইয়র্কে মারা যান।

ম্যাজিক জনসন
এনবিএ বাস্কেটবল কিংবদন্তি ম্যাজিক জনসন তার খেলোয়াড়ি জীবনে জিতেছেন অসংখ্য পুরস্কার। কিন্তু বাস্তব জীবনে এইডসের কাছে হেরে গেছেন। নিজেই এইডস-এ আক্রান্ত হওয়ার কথা ঘোষণা করে খেলা ছেড়ে দেন। কিন্তু কীভাবে তিনি আক্রান্ত হলেন, তা এখনও অজানা।

পেড্রো জামোরা
একেবারে প্রথম দিকে যে সব তারকা প্রকাশ্যে স্বীকার করেছিলেন তারা সমকামী, তাদেরই অন্যতম পেড্রো জামোরা। তিনি ছিলেন একজন টেলিভিশন তারকা। ১৯৯৪ সালে এইডসে আক্রান্ত হয়ে মাত্র ২২ বছর বয়সে মারা যান এই তারকা।

রিকি উইলসন
ইংলিশ গায়ক এবং আর এক সমকামী তারকা রিকি উইলসন এইডসে মারা যান মাত্র ৩১ বছর বয়সে।

রক হাডসন
অভিনেতা রক হাডসন-এর শরীরেও এইডস ঢুকেছিল বাইপাস সার্জারির সময়ে। ৫৯ বছর বয়সে ঘুমের মধ্যেই চিরঘুমে চলে যান এই রোম্যান্টিক নায়ক।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই