মেইন ম্যেনু

এই বাঘটির সন্ধান দিলেই ৫০ হাজার টাকা পুরস্কার

বাঘ হারিয়েছে। তিন মাস কেটে গেছে, এখনও খোঁজ নেই মহারাষ্ট্রের উমরেদ-কারহাণ্ডালা অভয়ারণ্যের ‘আইকনিক’ বাঘ জয়ের। বাঘটির গতিবিধি সম্পর্কে কোনোরকম খোঁজ কেউ দিতে পারলে মিলবে নগদ ৫০,০০০ টাকা পুরস্কার। পশুপ্রেমী ও ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফারদের একটি সংগঠন কনজারভেশন লেন্সেস অ্যান্ড ওয়াইল্ড লাইফ।

গলায় রেডিও কলার পরা জয় গত ১৮ এপ্রিল থেকে নিখোঁজ। নাগপুর শহর থেকে ৬০ কিলোমিটার দূরে উমরেদ-কারহাণ্ডালার পাওনি রেঞ্জ থেকে উধাও হয়ে যায় সে। পর্যটকদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় বাঘটির গতিবিধি সম্পর্কে সেই থেকে সরাসরি আর কোনো হদিশ পাওয়া যায়নি।

রেডিও কলার থেকে কোনও সিগন্যাল কেন পাওয়া যাচ্ছে না, তাও ভাবাচ্ছে বন দপ্তর ও পশুপ্রেমী সংগঠনগুলিকে। গত আট দিনে বেশ কয়েকটি গৃহপালিত পশু বাঘের খাদ্য হয়েছে। প্রথমে সেগুলি জয়ের কীর্তি বলে মনে করা হলেও, পরে দেখা যায় অন্য দু-টি বাঘ ওই পশুগুলিকে নিজেদের শিকার বানিয়েছে।

নাগপুর, চন্দ্রপুর, গোণ্ডিয়া এবং ভাণ্ডারা জেলার শতাধিক স্বেচ্ছাসেবী জয়ের খোঁজে বেরিয়েছে। মধ্য ভারতের সবচেয়ে বড় বাঘ জয় চোরাশিকারীর কবলে পড়ল কিনা, তাও ভাবাচ্ছে সবাইকে। ওই এলাকার কুখ্যাত চোরাশিকারী কুট্টুর খোঁজ দিতে পারলে এক লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করেছে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।-এই সময়






মন্তব্য চালু নেই