মেইন ম্যেনু

এই সামারে যেমন হবে হিজাব

সামারে কীভাবে স্বচ্ছন্দে হিজাব করবেন– এটা প্রত্যেক হিজাবি নারীর কাছে একটি বড় প্রশ্ন। আজকের আউটফিট ট্রেন্ডগুলো আপনাকে দিচ্ছে কিছু সাধারণ টিপস যা আপনাকে গরমে দেবে স্বস্তি। কিছু আইডিয়া নিয়ে আজকের প্রতিবেদন যাতে আছে লেটেস্ট কিছু হিজাব ট্রেন্ড যা এই সময়ে দারুণ জনপ্রিয়। হিজাব বিনয়ের প্রতীক। মুসলিম নারীদের জন্য মাথা আবৃত রাখা গুরুত্বপূর্ণ।

যদিও এটি বর্তমানে ফ্যাশনের অংশও হয়ে গেছে। হিজাব ভালোভাবে বাঁধা বেশ জরুরি। আপনি চুলে একটি খোঁপা করে এর উপর স্কার্ফ পেচিয়ে হিজাব করতে পারেন। তবে ভাল হয়, আপনি যদি অনেকগুলো স্টাইল নিজে পরীক্ষা করে দেখেন এবং বেছে নিন আপনার প্রিয় স্টাইল। হিজাব নিয়ে অনেকগুলো ট্রেন্ড ও স্টাইল উল্লেখ করা হল। আশা করি আপনি পুরোটাই পড়বেন এবং এবারের ট্রেন্ডটি ট্রাই করবেন। হিজাবি নারীদের দুশ্চিন্তার অন্যতম কারণ তীব্র গরম। আপনি যদি তাদের মধ্যে একজন হয়ে থাকেন, তাহলে আমাদের কাছে আপনার জন্য কিছু উত্তর আছে।

প্রথমত, আপনি এমন কাপড় বেছে নিন যা বেশ হালকা এবং পুরু। যদিও মাঝে মাঝে এই কাপড় পরা কঠিন হয়ে যায়, বিশেষ করে যাদের লম্বা চুল আছে। এখানে আপনাদের সবার জন্য কিছু টিপস রয়েছে। এমন একটি সামারের কাপড় বেছে নিন যা বেশ হালকা। হালকা কাপড়ের জন্য বেছে নিতে পারেন সূতি, লিনেন অথবা ক্রেপ্ট কাপড়। হিজাবের স্টাইল পরিবর্তন করার আগে চিন্তা করুণ আপনি কীভাবে এটা পরছেন। আপনি চাইলে এটা মাথার সাথেই বেঁধে রাখতে পারেন অথবা গলার সাথেও পেঁচিয়ে রাখতে পারেন। সামারের হিজাবের জন্য নিচের টিপসগুলো দেখে নিন।

– হিজাবে জন্য হালকা কাপড় বেছে নিন।

– শক্ত করে বাঁধা থেকে বিরত থাকুন।

– একাধিক স্তর তৈরি না করাই ভাল।

– ভালভাবে নিঃশ্বাস নেওয়া যায় এমন ন্যাচারাল ফেব্রিক্স ব্যবহার করুণ।

– হিজাবের সাথে সানগ্লাস পরুন।

– প্রচুর পানি পান করুণ এবং সূর্যের রোদ থেকে রক্ষার জন্য প্রসাধনী কিংবা প্রয়োজনীয় উপকরন ব্যবহার করুণ।

– প্যান্ট না পরে স্কার্ট কিংবা অন্য পোশাক পরুন। তবে চাইলে বেশ চওড়া ঢিলাঢালা প্যান্ট পরতে পারেন।

– হালকা রঙের হিজাবের কাপড় বেঁছে নিন।






মন্তব্য চালু নেই