মেইন ম্যেনু

একই দিনে একই হাসপাতালে তিন বোনের সন্তান প্রসব

আয়ারল্যান্ডে একই দিনে একই হাসপাতালে চারবোনের মধ্যে তিন বোন সন্তান প্রসব করেছে। চতুর্থ বোনও সন্তান প্রসবের জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার মেও জেলার ক্যাসলবার শহরের মেও জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে।

বার্তা সংস্থা বিবিসি জানিয়েছে, রসকমন জেলার ক্লুনফ্যাড এলাকায় তিন বোন-মেইরিড ফিৎজপ্যাট্রিক, জোলাইন গডফ্রে, বার্নি ওয়ার্ড ও ক্রিস্টিয়ানা মুরে বসবাস করেন। তবে তিন বোনের একসঙ্গে সন্তান নেয়ার কোন পূ্র্ব পরিকল্পনা ছিল না। পুরো বিষয়টিই কাকতালীয়।

হাসপাতালের কর্মকর্তারা জানিয়েছেন, মঙ্গলবার স্থানীয় সময় ভোররাত ৩টা ২৫ মিনিটে ফিৎজপ্যাট্রিক পুত্র সন্তান প্রসব করেন। সকাল ১১ টায় কন্যা সন্তান প্রসব করেন জোলাইন। এরপর রাত সাড়ে আটটায় পুত্র সন্তান প্রসব করেন বার্নি ওয়ার্ড। তিন শিশুই সুস্থ আছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

একই হাসপাতালে সন্তান প্রসবের জন্য ভর্তি হয়েছেন চতুর্থ বোন ক্রিস্টিয়ানা মুরে।৩০ আগস্ট তার সন্তান প্রসবের তারিখ ছিল। চারবোনের একসঙ্গে সন্তান প্রসব হলে বিষয়টি আরো আনন্দের হতো। তাই একই দিনে সন্তান প্রসব না হওয়ায় মুর মন:ক্ষুন্ন হয়েছেন।

আইরিশ টেলিভিশন চ্যানেল আরটিইকে মেইরিড ফিৎজপ্যাট্রিক বলেন, তিনবোনের যে কাছাকাছি সময় সন্তান প্রসব হবে এটা আগে থেকেই আশা করা হচ্ছিল। তবে এটা যে ২৪ ঘন্টার মধ্যেই হবে এটা তারা ভাবেননি।

তিনি বলেন, ‘ আসলে আমার তারিখ ছিল ২৮ আগস্ট এবং ক্রিস্টিয়ানার ৩০ আগস্ট।’

তিনি আরও বলেন, জোলাইনের ২ সেপ্টেম্বর সন্তান প্রসব হওয়ার কথা ছিল। তবে একদিন আগেই তার সিজার হয়েছে।

হাসপাতালের প্রসূতি বিভাগের ব্যবস্থাপক মেরি স্যালমন বলেন, পরিবারটির এই কাকতালীয় ঘটনায় হাসপাতালের সবাই বিস্মিত।

তিনি বলেন, ‘আমরা সবাই বিষয়টি নিয়ে আলাপ করছি…বিষয়টি হচ্ছে আমরা চার বোনকে একসঙ্গে পেয়েছি। যতদূর আমরা জানি, এ ধরণের ঘটনা এর আগে কখনো হয়নি।’






মন্তব্য চালু নেই